1. b_f_haque70@yahoo.com : admin2021 :
  2. editor@cholojaai.net : cholo jaai : cholo jaai
Xiaomi Smart Glasses ঝড় তুলতে এল বাজারে! ফোন কল, নোটিফিকেশনস, নেভিগেশন, ক্যামেরা
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৭:১৮ পূর্বাহ্ন

Xiaomi Smart Glasses ঝড় তুলতে এল বাজারে! ফোন কল, নোটিফিকেশনস, নেভিগেশন, ক্যামেরা

চলযাই ডেস্ক :
  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

দিন কয়েক আগেই Facebook তার স্মার্ট গ্লাসের সঙ্গে গ্রাহকদের পরিচয় করিয়েছে! এবার Xiaomi-ও হাঁটল সেই পথে। হ্যাঁ, স্মার্টফোন থেকে কয়েক ধাপ এগিয়ে এবার স্মার্ট গ্লাসের ঘোষণা করল Xiaomi। কোম্পানির এই নতুন স্মার্ট গ্লাসের সাহায্যে গ্রাহকরা কলিং, মেসেজ দেখে নেওয়া, নোটিফিকেশনস, নেভিগেট, ছবি তালো – চোখের সামনে থেকেই খুব সহজে করে নিতে পারবেন। এদিন Xiaomi-র প্রতিষ্ঠাতা এবং সিইও লেই জুন একটি টুইটের মাধ্যমে Xiaomi Smart Glasses-এর ঘোষণা করেছেন। অন্য দিকে কোম্পানির পক্ষ থেকে একটি ব্লগ পোস্টে এই নতুন উইয়্যারেবল ডিভাইস সম্পর্কে একাধিক তথ্য শেয়ার করা হয়েছে।

প্রসঙ্গত, Facebook যে স্মার্ট গ্লাস নিয়ে হাজির হয়েছিল, তা জনপ্রিয় চশমার ব্র্যান্ড Ray-Ban এর সঙ্গে জুটি বেঁধে। তবে, Xiaomi কিন্তু সেই পথে হাঁটেনি। Xiaomi Smart Glasses তৈরির নেপথ্যে কোম্পানি নিজেই। এই স্মার্ট গ্লাস তৈরি করতে অন্য কোনও ব্র্যান্ডের সঙ্গে গাঁটছড়া বাঁধেনি

Xiaomi-র এই স্মার্ট গ্লাসের ওজন মাত্র 51 গ্রাম। সচরাচর আমরা বাজারে যে ধরনের চশমা বা রোদ চশমা দেখতে পাই, এটিও তার মতো দেখতে। তবে, এর মধ্যে থাকছে ‘MicroLED অপ্টিক্যাল ওয়েভগাইড ইমেজিং টেকনোলজি’, যার সাহায়্যে গ্রাহক চোখের সামনেই ডিসপ্লে দেখে নিতে পারবেন। এছাড়াও, এই গ্লাসে রয়েছে কোয়াড-কোর ARM প্রসেসর, ব্যাটারি, টাচপ্যাড, Wi-Fi/Bluetooth মডিউলস, অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম এবং আরও চমৎকার কিছু ফিচার্স।

Xiaomi Smart Glasses Display

চশমার ডিসপ্লে থেকে ঠিক এই ভাবেই দেখা যাবে নোটিফিকেশনস।

MicroLED ডিসপ্লে সাপোর্ট করবে শিয়াওমির এই নতুন স্মার্ট গ্লাস। OLEDs (Organic Light Emitting Diodes)এর মতোই MicroLED পিক্সেলসও গ্রাহককে অত্যন্ত উজ্জ্বল ডিসপ্লে, পরিণত কালার ব্যালান্স, উচ্চতর পিক্সেল ডেনসিটি-সহ লম্বা সময়ের লাইফস্প্যান দিতে সক্ষম। এছাড়াও, এটি আরও কমপ্যাক্ট ডিসপ্লে দিতে সক্ষম, যা স্মার্ট গ্লাসের জন্য অত্যন্ত জরুরি। তবে, MicroLED কিন্তু খুবই দামি। এখন দেখার, এই স্মার্ট গ্লাসের দাম Xiaomi কত রাখে!

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com