রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঋতু বৈচিত্র্যের আদর্শ রুপ দেখা মেলে প্রিয় বাংলাদেশে ফুল ফ্রি স্কলারশিপ নিয়ে স্নাতকোত্তর করুন স্কটল্যান্ডের এডিনবার্গ বিশ্ববিদ্যালয়ে ফ্লাইট চালুর প্রস্তুতি নিচ্ছে ইথিওপিয়ান এয়ার ও এয়ার চায়না যে শহরে পুরুষের একাধিক প্রেমিকা থাকা বাধ্যতামূলক ‘সেপারেশন ম্যারেজে’ কেন বেশি আগ্রহী জাপানিরা স্পাউস মার্কিন নাগরিক হলে সুযোগ ওয়ার্ক পারমিট পাচ্ছে অবৈধ স্বামী ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল ফ্লোরিডায় কনসাল জেনারেল সেহেলী সাবরীন বাংলাদেশিদের জন্য সহজ হচ্ছে যুক্তরাজ্যের ভিসা রাজনৈতিক আশ্রয় চাওয়া ব্যক্তিদের দুঃসংবাদ দিল ইইউ
Uncategorized

স্টেপ থ্রীতে অন্টারিও

  • আপডেট সময় বুধবার, ২১ জুলাই, ২০২১

দীর্ঘদিন করোনাজনিত কারণে লক ডাউনে থাকা অন্টারিও প্রভিন্স গত ১৬ই জুলাই থেকে জীবনযাত্রার সব কিছু স্বাভাবিক আনার বিশেষ ধাপ হিসেবে স্টেপ থ্রীতে প্রবেশ করেছে। এর ফলে সিনেমা, জিমনেশিয়াম, রেস্টুরেন্ট, মিউজিয়াম এবং অন্যান্য স্থানসমূহ জনগণের জন্য কিছু বিধি নিষেধ বজায় রেখে খুলে দেয়া হয়েছে। প্রভিন্সের চীফ মেডিক্যাল অফিসার ড. কিরেন মুর জানান, করোনার পরিস্থিতি আশান্বিতভাবে ভালো হবার ফলে একটু আগেই অন্টারিও স্টেপ থ্রীতে প্রবেশ করলো। উল্লেখ্য, ইতোমধ্যে অন্টারিও’র শতকরা ৭০ থেকে ৮০ জন পূর্ণ বয়স্ক করোনা ভ্যাকসিন নিয়েছে এবং এখানে প্রতিদিন করোনায় আক্রান্তের সংখ্যা একেবারে নীচে নেমে এসেছে। গত সপ্তাহের দিনগুলিতে অন্টারিও’তে করোনায় আক্রান্তের সংখ্যা গড়ে একশ পঞ্চাশের মত ছিল, যেটা দু’মাস আগেও চার হাজার ছিল।

স্টেপ থ্রীর যে বিষয়গুলি বিশেষভাবে উল্লেখ্যযোগ্য তা হচ্ছে, বাহিরের যে কোন অনুষ্ঠানে ১০০ মানুষের সমাগম করা যাবে এবং ভিতরের যে কোন অনুষ্ঠানে ২৫ জনের উপস্থিতির অনুমতি দেয়া হয়েছে। স্টেপ থ্রীর ফলে রেস্টুরেন্টের ভিতরের টেবিলে খাবার ব্যবস্থা করা যাবে এবং এক টেবিলে বসার ক্ষেত্রে সংখ্যার কোন সীমাবদ্ধতা থাকবে না। দোকানপাট এবং যে কোন ধর্মীয় প্রতিষ্ঠানে শারীরিক দূরত্ব বজায় রেখে কেনাকাটা এবং ধর্মীয় আচার আচরণ করা যাবে। এছাড়া ইনডোর খেলাধূলা এবং যে কোন বিনোদনমূলক জায়গায় ধারণ ক্ষমতা বজায় রেখে সবাই অংশগ্রহণ করতে পারবে। স্টেপ থ্রীতে প্রবেশের সাথে সাথে দীর্ঘদিন ধরে বন্ধ থাকা জিমনেশিয়াম, মিউজিয়াম, সিনেমা হল আবার সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া হয়েছে। এসব প্রতিষ্ঠানে এখন সবাই কিছু বিধি নিষেধ এবং শারীরিক দূরত্ব বজায় রেখে করোনা পূর্ববর্তী সময়ের মত নিজেদের সময় উপভোগ করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com