শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৪:৩০ পূর্বাহ্ন

স্কলারশিপ নিয়ে স্নাতকোত্তর করুন যুক্তরাজ্যে

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪

আন্তর্জাতিক শিক্ষার্থীদের স্ক্রিপ্টরাইটিং (চিত্রনাট্য)-এ স্নাতকোত্তরের সুযোগ দিচ্ছে যুক্তরাজ্যের ম্যানচেস্টার ইউনিভার্সিটি। যুক্তরাজ্যের উচ্চশিক্ষার অন্যতম শিক্ষাপ্রতিষ্ঠান হলো ইউনিভার্সিটি অব ম্যানচেস্টার। এই বিশ্ববিদ্যালয় স্ক্রিপ্টরাইটিং (চিত্রনাট্য) লেখার ওপর মাস্টার্স করাবে। বাংলাদেশসহ অন্যান্য দেশের আগ্রহী আগ্রহী শিক্ষার্থীরা এ কোর্সের জন্য আবেদন করতে পারবেন।

এক বছর মেয়াদি কোর্সটিতে বক্তৃতা, সেমিনার, ওয়ার্কশপ ও টিউটোরিয়ালের মাধ্যমে সৃজনশীল বিকাশের ওপর দৃষ্টি দেওয়া হবে।

কোর্সটির উদ্দেশ্য
কোর্সটির লক্ষ্য সৃজনশীল দক্ষতা বাড়িয়ে তোলা, পেশাদারত্বের চর্চাকে একীভূত করা, উদ্যোক্তা মনোভাবকে লালন করা এবং চলচ্চিত্র ও টেলিভিশনশিল্পের মাধ্যমে ইংল্যান্ড ও বিশ্বের বাইরে কর্মসংস্থান বৃদ্ধি করা। স্নাতকেরা পেশাদার চিত্রনাট্য এবং অন্য মিডিয়ায় বিভিন্ন ক্যারিয়ারের জন্য প্রস্তুতি নিতে থাকবেন।

আবেদনের যোগ্যতা
* মানবিক বিভাগের যেকোনো বিষয়ে দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রি বা এর সমতুল্য ডিগ্রিধারী হতে হবে।
* ইংরেজিতে দক্ষ হতে হবে। রাইটিংয়ে ৭–সহ আইইএলটিএসে সর্বনিম্ন স্কোর–৭ অথবা রাইটিংয়ে কমপক্ষে ২৫–সহ টোয়েফলে স্কোর ১০০+ থাকতে হবে।

টিউশন ফি
২০২৪ সালের সেপ্টেম্বর থেকে শুরু হবে এমএ ইন স্ক্রিনরাইটিং কোর্সের ক্লাস। যুক্তরাজ্যের শিক্ষার্থীদের জন্য বছরে টিউশন ফি ১৩ হাজার ৫০০ পাউন্ড। আর ইউরোপীয় ইউনিয়নসহ আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য প্রতিবছরে ২৭ হাজার ৫০০ পাউন্ড।

সুযোগ-সুবিধা
এ কোর্সে স্কলারশিপের সুযোগও আছে। ম্যানচেস্টার অ্যালামনাই বার্সারি দেয় স্কলারশিপ। স্নাতক পড়াশোনায় যারা সর্বশেষ তিন বছরে প্রথম বিভাগ পেয়েছেন, তাঁদের সুযোগ আছে স্কলারশিপ পাওয়ার। এ স্কলারশিপে প্রত্যেক শিক্ষার্থীকে দেওয়া হয় ৩ হাজার পাউন্ড। কোনো কোনো ক্ষেত্রে টিউশন ফি কমানোর সুযোগও মেলে।

আবেদন প্রক্রিয়া 
অনলাইনে আবেদন করা যাবে। আবেদন করতে এবং বিস্তারিত জানতে ক্লিক করুন

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com