শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৩ অপরাহ্ন

ঢাকার কাছে দেশের সবচেয়ে সুন্দর পার্ক, জলসিড়ি সেন্ট্রাল পার্ক

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩

সেনাবাহিনীর হাত ধরে ঢাকার একটু দূরে, নারায়নগাঞ্জ এর রুপগঞ্জে অবস্থিত জলসিড়ি জলসিড়ি ক্যান্টনমেন্ট এটা মূলত একটি আবাসন প্রকল্প, আর এই আবাসন প্রকল্পের ২১ নাম্বার সেক্টরে অবস্থিত জলসিড়ি সেন্ট্রাল পার্ক।

ফ্যামিলি নিয়ে ঘুরে আসার জন্যে সুন্দর প্লেইস, বাচ্চাদের খেলার জায়গা, আবার বোটে করে লেকের চারদিকে ঘুরা! সবচেয়ে ভাললাগার জিনিস হচ্ছে এটা মেবি বাংলাদেশের সবচেয়ে পরিচ্ছন্ন পার্ক, সাধারনের জন্যে টিকেট ১০০ টাকা আর সামরিক দের জন্যে ২০ টাকা, আর একটা রেস্টুরেন্ট আছে ওটাতে কেউ ভুলে ও দাম আস্ক না করে খাবেন না।

ব্যাক করতে হবে একটু তাড়াতাড়ি মাগরিবের আগেই ফেরার প্রস্তুতি নিয়ে নেয়া উচিত কারন এর আসে পাশে লোকালয় নেই বললেই চলে আর যানবাহন ও তেমন এভেইলবেল না, অটোরিক্সার উপর ডিপেন্ড করা লাগে আর সন্ধার পর ভাড়া বাড়িয়ে দেয়! যাদের প্রাইভেট গাড়ি আছে তাদের তো কোন কথাই নেই, বাইকে ও সেইফ!

জলসিড়ি সেন্ট্রাল পার্ক

জলসিড়ি সেন্ট্রাল পার্ক যেভাবে যাবেন : কুড়িল বিশ্বরোড থেকে বি আরটিসির বাস আছে টিকেট প্রাইস ৩০ টাকা একদম জলসিড়ি আবাসন প্রকল্পের কাছে নামিয়ে দিবে, তারপর ওখান থেকে অটোরিক্সা করে পার পারসন ৩০ টাকা!

অটোরিক্সা থেকে নেমে টিকেট কাটবেন পার পারসন ১০০ টাকা তবে সামরিক বাহিনীর লোকেদের জন্য মাত্র ২০টাকা নামাজের জন্য আলাদা জায়গা আছে এবং খাবার দাবার এর জন্য আসে পাশে কিছু নেই তবে পার্ক এর ভেতরে রেস্টুরেন্ট আছে, রেস্টুরেন্টে খাওয়ার আগে অবশ্য দাম জিজ্ঞেস করে খাবেন (আমার কাছে দাম বেশী মনে হয়েছে তাই) জলসিড়ি সেন্ট্রাল পার্ক খোলা থাকে সকাল ১০টা থেকে রাত ৮ টা পর্যন্ত।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com