শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন

পদ্মের অপরূপ সৌন্দর্যে মুগ্ধ দর্শনার্থীরা – বাড়ছে ভ্রমণপিপাসুদের ভিড়

  • আপডেট সময় রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের ধর্মনগর গ্রামের কালিবাড়ি বিলে পদ্মফুল যেন প্রকৃতিকে সাজিয়েছে এক অপরূপ সৌন্দর্যে। 

প্রাকৃতিকভাবে জন্ম নেয়া পদ্মফুলে এই এলাকার সৌন্দর্যকে বৃদ্ধি করে দিয়েছে। পানির ওপর বিছানো সারি সারি সবুজ পাতা আর পদ্মের নয়নাভিরাম দৃশ্য যেন চোখ জুড়িয়ে যায়। সেইসঙ্গে মনে আসে এক অন্য রকম প্রশান্তি। ভ্রমণ প্রিয় লোকদের কাছে এ পদ্ম বিলটি যেন দিন দিন দর্শনীয় স্থানে পরিণত হয়ে উঠেছে। পদ্মের অপরূপ সৌন্দর্যে মুগ্ধ হচ্ছেন আনা দর্শনার্থীরা।

সৌন্দর্য উপভোগ করতে প্রতিদিন স্থানীয়দের পাশাপাশি জেলার বিভিন্ন স্থান থেকে আসা ভ্রমণপিপাসু লোকদের ভিড় বাড়ছে। সড়ক যোগাযোগ ব্যবস্থা ভালো থাকায় অটোরিকশা ও মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন করে দর্শনার্থীরা এখানে আসছেন। অনেকে পদ্মফুলের সঙ্গে ছবি তুলে ফ্রেমে বন্দি করে রাখছেন। তবে দর্শনার্থীদের সার্বিক নিরাপত্তা দিতে স্থানীয় লোকজনরা খুবই তৎপর রয়েছে।

কালিবাড়ি পদ্ম বিলেদেখা যায়, এই বিলের মধ্যে পানির ওপর বিছানো সারি সারি দৃষ্টিনন্দন সাদা লাল গোলাপী পদ্মফুলের ছড়াছড়ি। যেখানেই দৃষ্টি যাচ্ছে শুধু পদ্ম আর পদ্ম চোখে পড়ছে। নয়নাভিরাম পদ্মে  প্রকৃতিকে এক অপরূপ সৌন্দর্যে যেন ফুটিয়ে রেখেছেন। প্রতিদিন বিকেল হলেন ঘুরতে আসে লোকজন।

এদিকে বিলের মধ্যে আছে ছোট ছোট ডিঙি নৌকা। কেউ কেউ নৌকা দিয়ে ঘুরে পদ্মফুলের সঙ্গে ছবি তুলছেন।  কেউ কেউ মনের আনন্দে ঘুরে প্রকৃতির সৌন্দর্যকে অবলোকন করছেন। আখাউড়া থেকে ৮ কিলোমিটার দূরে কালিবাড়িতে পদ্ম বিলটি অবস্থিত। বর্ষাকালে এই বিলে প্রাকৃতিকভাবে পদ্মফুল জন্মে। এই কারণেই এই বিলটি পদ্ম বিল নামে পরিচিতি লাভ করেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com