শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩২ পূর্বাহ্ন

আরও ব্যয়বহুল নিউ ইয়র্ক, বাড়িভাড়া বাড়লো ৩%

  • আপডেট সময় শুক্রবার, ২৩ জুন, ২০২৩
New York City Skyline with Manhattan Financial District, World Trade Center, Battery Park and Water of New York Harbor, NY, USA. This image was taken with Canon EF 24-105mm F/4L IS telephoto lens.
টানা দ্বিতীয় বছরে বাড়িভাড়া বাড়ছে নিউ ইয়র্কে। এক বছরের মাথায় ২ মিলিয়ন নিউ ইয়র্কারের জন্য ফের ৩ শতাংশ বাড়ি ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হলো। নিউ ইয়র্ক সিটি রেন্ট গাইডলাইন্স বোর্ড বুধবার এই সিদ্ধান্ত নিয়েছে। গত এক দশকের মধ্যে সবচেয়ে বেশি ভাড়া বাড়লো এই দফায়। যার মাধ্যমে বিশ্বের রাজধানী হয়ে উঠলো বসবাসের জন্য সর্বকালের সবচেয়ে ব্যয়বহুল। নগরের রেন্ট-স্ট্যাবিলাইজড অ্যাপার্টমেন্টগুলো এই ভাড়া বৃদ্ধির আওতাভূক্ত হবে। অথচ একটি সময়ে এই অ্যাপার্টমেন্টগুলোই ছিলো অপেক্ষাকৃত স্বল্প-আয়ের মানুষের জন্য সবচেয়ে সহজলভ্য আবাসস্থল।

রেন্ট গাইডলাইন্স বোর্ডের ভোটে এক বছরের লিজের ক্ষেত্রে ৩ শতাংশ বাড়বে বাড়ি ভাড়া। এছাড়া দুই বছরের লিজে প্রথম বছরে ২.৭৫ শতাংশ আর দ্বিতীয় বছরে ৩.২ শতাংশ বাড়ি ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।

মেয়র এরিক অ্যাডামস দায়িত্ব নেওয়ার পর এটি দ্বিতীয় দফায় বাড়িভাড়া বৃদ্ধি। আর রেন্ট- গাইডলাইন্স বোর্ডের সদস্যারও তারই নিয়োগপ্রাপ্ত। আগে থেকেই নগরের বাড়ির মালিকেরা যেসব সমস্যার কথা বলে আসছিলেন তাদের দিকেই বেশি সহানুভূতি দেখালেন মেয়র এরিক। এ বছর ৩ শতাংশ বাড়ার সিদ্ধান্ত হলো। এক বছর আগে এই বৃদ্ধির হার ছিলো ৩.২৫ শতাংশ। ২০১৩ সালৈল পর এই প্রথম এত বেশি হারে বাড়লো বাড়ি ভাড়া।

আগামী ১ অক্টোবর থেকে এই বাড়তি বাড়ি ভাড়া কার্যকর করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com