শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন

টুইটারে নীল টিকের অ্যাকাউন্ট না থাকলে যে সমস্যা হতে পারে

  • আপডেট সময় বুধবার, ১৪ জুন, ২০২৩

অর্থের বিনিময়ে নীল টিকযুক্ত অ্যাকাউন্ট ব্যবহারে বাধ্য করতে সাধারণ ব্যবহারকারীদের জন্য বিভিন্ন বিধিনিষেধ আরোপের সিদ্ধান্ত নিয়েছে টুইটার। এরই মধ্যে গত মার্চ মাসে নীল টিকযুক্ত অ্যাকাউন্ট ছাড়া অন্য ব্যবহারকারীদের জন্য দুই স্তরের লগইন পদ্ধতি ব্যবহারের সুযোগ বাতিল করেছে খুদে ব্লগ লেখার সাইটটি। এরই ধারাবাহিকতায় এবার নীল টিক ব্যবহার না করলে ডিরেক্ট মেসেজে (ডিএম) বার্তা পাঠানোর সংখ্যা নির্দিষ্ট করতে পারে টুইটার।

নতুন এ পদ্ধতি চালু হলে সাধারণ টুইটার ব্যবহারকারীরা ডিরেক্ট মেসেজে প্রতিদিন নির্দিষ্টসংখ্যক বার্তা পাঠাতে পারবেন; অর্থাৎ নির্দিষ্ট সংখ্যার বেশি ডিরেক্ট মেসেজ পাঠানো যাবে না। ফলে প্রয়োজন হলেও ইচ্ছেমতো ডিরেক্ট মেসেজ পাঠানোর সুযোগ মিলবে না। তবে এ বিষয়ে এখনো কোনো মন্তব্য করেনি টুইটার।

টুইটারের ডিরেক্ট মেসেজের বার্তা নিয়ন্ত্রণের বিষয়টি প্রথম নজরে আনেন আলেসান্দ্রো পালুজ্জি নামের একজন সাধারণ টুইটার ব্যবহারকারী। এক টুইটে (টুইটারে দেওয়া বার্তা) তিনি জানান, ডিরেক্ট মেসেজ ব্যবহারের সময় হঠাৎ করেই তাঁর কাছে একটি বার্তা পাঠায় টুইটার। সেখানে বলা হয়েছে, তাঁর বার্তা পাঠানোর নির্ধারিত সংখ্যা শেষ হয়ে গেছে। আরও বার্তা পাঠানোর জন্য নীল টিক ব্যবহারের পরামর্শও দেওয়া হয়েছে বার্তাটিতে।

টুইটারের মালিক ও সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক জানিয়েছেন, এ সপ্তাহে টুইটার হালনাগাদ করার বিষয়ে তিনি আশাবাদী। আর তাই ধারণা করা হচ্ছে, হালনাগাদ টুইটারে সাধারণ ব্যবহারকারীদের ডিরেক্ট মেসেজে (ডিএম) বার্তা পাঠানোর সংখ্যা নির্দিষ্ট করে দিতে পারে টুইটার।

সূত্র: গ্যাজেটস নাউ

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com