শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৮ পূর্বাহ্ন

চলতি বছরেই পুনরুদ্ধার হবে দুবাইয়ের পর্যটন খাত

  • আপডেট সময় রবিবার, ২৮ মে, ২০২৩

আন্তর্জাতিক পর্যটক আগমন চলতি বছরেই মহামারী-পূর্ব স্তর ছাড়িয়ে নিয়ে যেতে চায় দুবাই। ২০২৩ সালের প্রথম প্রান্তিকে পর্যটকের সংখ্যা ১৭ শতাংশ বৃদ্ধির পর এমন প্রত্যাশা করা হচ্ছে। সোমবার দুবাইয়ের পর্যটন বিভাগের প্রধান এ কথা বলেন।

মার্চে শেষ হওয়া প্রথম প্রান্তিকে দুবাইয়ে রাত কাটানো পর্যটক এসেছে ৪৬ লাখ ৭০ হাজার, ২০২২ সালের একই সময়ে যেখানে সংখ্যাটা ছিল ৩৯ লাখ ৭০ হাজার। দুবাইয়ের ডিপার্টমেন্ট অব ইকোনমি অ্যান্ড ট্যুরিজম জানিয়েছে, এ সংখ্যা মহামারীপূর্ব সময়ে ২০১৯ সালের প্রথম তিন মাসে ছিল ৪৭ লাখ ৫০ হাজার।

সাম্প্রতিক এমন তথ্য বলছে, দুবাই বিশ্বের সবচেয়ে বেশি ভ্রমণ করা গন্তব্যে পরিণত হবে। এমনটাই জানিয়েছে সেখানকার সরকারি কর্মকর্তারা। দুবাইয়ের ডিপার্টমেন্ট ফর ট্যুরিজম অ্যান্ড কমার্স মার্কেটিংয়ের চিফ এক্সিকিউটিভ ইসাম কাজিম বলেন, ‘‌আমাদের লক্ষ্য গত বছরের সংখ্যাটা ছাড়িয়ে যাওয়া এবং ২০১৯ সালে আমরা যেমন করেছিলাম তার থেকে আরো ভালো কিছু করা।’

২০২২ সালে দুবাই সফর করেছেন ১ কোটি ৪৩ লাখ ৬০ হাজার পর্যটক, যা ২০১৯ সালের ১ কোটি ৬৭ লাখ ৩০ হাজারের বেশ কাছাকাছি, ডিইটি পরিসংখ্যানে এমন চিত্র উঠে এসেছে।

এক টুইট বার্তায় দুবাইয়ের রাজকুমার শেখ হামদান বিন মোহাম্মদ বলেন, ‘‌আরো একবার সারা বিশ্বের পর্যটক ও সফরকারীদের জন্য দুবাই শীর্ষ বৈশ্বিক গন্তব্য হয়ে উঠেছে। ২০২৩ সালের প্রথম প্রান্তিকে আমরা ৪৬ লাখ ৭০ হাজার পর্যটককে আমন্ত্রণ জানিয়েছি। তারা বিশ্বের সবচেয়ে সেরা পর্যটন অভিজ্ঞতার মুখোমুখি হয়েছে।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com