শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫২ পূর্বাহ্ন

নিউইয়র্কে অ্যাসাইলাম প্রার্থীদের কাজ দিতে হবে, বললেন গভর্নর হোকুল ও মেয়র অ্যাডামস

  • আপডেট সময় মঙ্গলবার, ২৩ মে, ২০২৩

নিউইয়র্কের গভর্নর ক্যাথি হোকুল ও মেয়র এরিক অ্যাডামস বলেছেন, নিউইয়র্কে হাজার হাজার নতুন কাজের সুযোগ তৈরি করা হচ্ছে যাতে কাজ পাবেন নব্য অভিবাসীরা। সোমবার এক সংবাদ সম্মেলনে তারা দুজনই অ্যাসাইলাম প্রার্থীদের দ্রুত কাজের অনুমতি প্রক্রিয়া সম্পন্ন করার আহ্বান জানান। এই মানুষগুলোই নিউইয়র্কের স্টেট পর্যায়ে কর্মীর অভাব পূরণ করতে পারবে, মত দেন মেয়র ও গভর্নর উভয়েই।

ব্রুকলিনের ইন্ডাস্ট্রি সিটিতে ওই সংবাদ সম্মেলন হোকুল ও অ্যাডামস দু জনই অভিবাসীদের এই চাপ সামাল দিতে কেন্দ্রীয় সরকারের সহযোগিতা চান। ব্যবসায়ী নেতা, ইমিগ্রেশন আইনজীবী ও ডেমোক্রেটিক দলের নেতারা এই কর্মসূচিতে যোগ দেন। যাদের মধ্যে ছিলেন প্রতিনিধি সভার সদস্য জেরি নাডলার ও ড্যানিয়েল গোল্ডম্যান।

অ্যাসাইলাম প্রার্থীদের কাজের অনুমতির ক্ষেত্রে ছয় মাস পার হওয়ার সময়সীমা কমিয়ে আনার দাবি আগেই উঠেছিলো, যাতে এবার একমত হলেন নিউইয়র্কের গভর্নর ক্যাথি হোকুল ও এরিক অ্যাডামস। এ ব্যাপারে প্রেসিডেন্ট বাইডেনের নির্বাহী আদেশ প্রত্যাশা করেন তারা।

হোকুল বলেন, স্টেটে কর্মী সঙ্কট রয়েছে আর নতুন আসা এই অভিবাসীরা এই সঙ্কট দূর করতে পারে। সে জন্য কেন্দ্রীয় সরকারকে ওয়ার্ক পারমিটের বাধা সরিয়ে নিতে হবে।

গভর্নর জানান, এই মূহুর্তে নিউইয়র্কে বিভিন্ন খামারে ৫,০০০, খাদ্য সেবায় ৫০০০ ও গৃহপরিচারণায় ৪০০০ হাজার নতুন কাজের সুযোগ রয়েছে।

এভাবে নিউইয়র্কে এক সঙ্গে দুটি সমস্যারই সমাধান সম্ভব, বলেন গভর্নর।

এরিক অ্যাডামস জানান, নিউইয়র্কে নতুন করে ৭০,০০০ অভিবাসী পৌঁছেছেন, এর মধ্যে কেবল গেলো সপ্তাহেই এসেছেন ৫ হাজার ৮০০ অভিবাসী।

অ্যাসাইলাম প্রার্থীরা শুরু থেকে কাজ করতে পারবে না, এমন একটি নিয়ম তাদের আমেরিকান ড্রিম পূরণে সত্যিই একটি বাধা। এত কিছু পারি দিয়ে তারা এদেশে আসে কাজ করার জন্যই।

অনেক অভিবাসীই আমাকে বলেছেন, তারা থাকার জন্য ফ্রি জায়গা, পড়ার কাপড় কিংবা বিনামূল্যে খাবার চান না, তারা চান কাজ, বলেন মেয়র অ্যাডামস।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com