শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন

মাত্র ১৪০ টাকায় জলপাইগুড়ি থেকে দার্জিলিং

  • আপডেট সময় শনিবার, ২০ মে, ২০২৩

পাহাড়ের টানে বছরের বিভিন্ন সময় পর্যটকদের উত্তরবঙ্গ মুখী হতে দেখা যায়। উত্তরবঙ্গে এমন সব জেলা রয়েছে যে সকল জায়গায় ঘুরতে গেলেও যোগাযোগ ব্যবস্থা এবং হাতে সময় কম থাকার কারণে সব জায়গা ঘোরা সম্ভব হয় না। তবে এবার ১০০ কিমি দূরত্বের দুই শহরকে জুড়ে দিয়ে পর্যটক এবং স্থানীয় বাসিন্দাদের দারুণ সুবিধা প্রদান করলো উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগম (NBSTC)।

উত্তরবঙ্গের দুটি গুরুত্বপূর্ণ জেলা দার্জিলিং এবং জলপাইগুড়ি। ব্রিটিশ আমলের এই দুটি শহর পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দু হলেও ট্রেন অথবা বাসে যোগাযোগের কোন বন্দোবস্ত এযাবত ছিল না। এবার সেই বন্দোবস্ত করে দিল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগম। সোমবার জলপাইগুড়ি থেকে দার্জিলিং বাস পরিষেবা শুরু করা হলো সরকারি এই পরিবহন সংস্থার তরফ থেকে।

সোমবার জলপাইগুড়ি থেকে দার্জিলিং বাস পরিষেবার উদ্বোধন হওয়ার পর মঙ্গলবার থেকেই তা সাধারণ যাত্রীদের নিয়ে যাতায়াত শুরু করে দিয়েছে। যে বাসটি জলপাইগুড়ি থেকে দার্জিলিং পরিষেবা শুরু করেছে সেই বাসটি প্রতিদিন সকাল সাড়ে আটটা নাগাদ জলপাইগুড়ির শান্তিপাড়া ডিপো থেকে রওনা দেবে দার্জিলিং। জলপাইগুড়ি থেকে ওই বাসটি দুপুর মধ্যে পৌঁছে যাবে দার্জিলিং। ফেরার পথে দুপুর তিনটের সময় দার্জিলিং থেকে বাসটি ছাড়বে এবং সন্ধ্যা সাতটায় পৌঁছে যাবে জলপাইগুড়ি।

নতুন এই বাস পরিষেবার পরিপ্রেক্ষিতে খুব আশাবাদী নিগম কর্মকর্তারা। তারা মনে করছেন, পর্যটন ক্ষেত্রে যে সকল বাস চলাচল করে সেই সকল বাসকে টেক্কা দিতে সক্ষম তাদের নতুন এই বাস। এমনকি যাত্রী টানতে নিগমের তরফ থেকে ভাড়া রাখা হয়েছে একেবারেই আয়ত্তের মধ্যে। যাত্রী পিছু জলপাইগুড়ি থেকে দার্জিলিং ভাড়া নেওয়া হচ্ছে মাত্র ১৪০ টাকা।

জলপাইগুড়ি থেকে দার্জিলিং যে বাসটি চালু করা হয়েছে সেটি দিনে একবার যাতায়াত করবে। জলপাইগুড়ির শান্তিপাড়া ডিপো থেকে বাসটি ছাড়ার পর শিলিগুড়ি ছেড়ে রোহিণী হয়ে, কার্শিয়াং পেরিয়ে দার্জিলিঙে পৌঁছে যাবে। বাসটি যাতায়াত করবে হিলকার্ট রোড ধরে। এছাড়াও যাত্রী সুবিধা এবং যাত্রী টানার জন্য শিলিগুড়ি বাস টার্মিনাসে আধঘন্টা অপেক্ষা করবে নতুন এই বাসটি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com