শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:২৮ অপরাহ্ন

ফ্রাঙ্কফুর্টে বৈশাখী উৎসব ও রবীন্দ্র-নজরুল জয়ন্তী

  • আপডেট সময় মঙ্গলবার, ১৬ মে, ২০২৩

জার্মানির ফ্রাঙ্কফুর্টে জার্মান-বাংলা সনাতন কালচারাল অ্যাসোসিয়েশনের উদ্যোগে বৈশাখী উৎসব ও রবীন্দ্র-নজরুল জয়ন্তী অনুষ্ঠিত হয়েছে। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর ও বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী উপলক্ষে ফ্রাঙ্কফুর্টের একটি অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রবাসী বাংলাদেশিদের পদচারণায় মুখরিত ছিল অনুষ্ঠানস্থল।

আয়োজনের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের সভাপতি স্বজন কুমার চক্রবর্তী, সহ-সভাপতি মাখন সরকার, সাধারণ সম্পাদক সুজলা সিনহা, কোষাধ্যক্ষ সুনীল ঘোষ, প্রচার সম্পাদক অখিল শর্মাসহ সংগঠনের অন্য সদস্যরা।

jagonews24

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা আশুতোষ বনিক, শ্রী আদিত্য শর্মা এবং জুঁই চক্রবর্তী।

আয়োজনে শিশু-কিশোরদের পরিবেশনা ছিল বিশেষ আকর্ষণ। রবীন্দ্র সংগীতের সঙ্গে শিশুদের নাচ সবাইকে মুগ্ধ করে। এছাড়াও শিশুশিল্পী প্রকৃতি দে, শ্রীজা ঘোষ, সীমান্ত চক্রবর্তী, নীলান বর্মনসহ অন্যান্য শিশু-কিশোরদের পরিবেশনা অনুষ্ঠান উপভোগ্য করে তোলে।

jagonews24

এসময় গান পরিবেশন করেন জুঁই চক্রবর্তী, মিতা দত্ত, শিউলি দাস, স্মৃতি চক্রবর্তী, হেনা দত্ত, বরুন চক্রবর্তীসহ অনেকে। সবমিলিয়ে পুরো অনুষ্ঠান হয়ে উঠেছিল প্রবাসের বুকে এক টুকরো বাংলাদেশ। জার্মানির বিভিন্ন শহরে অধ্যয়নরত বিপুলসংখ্যক বাংলাদেশি শিক্ষার্থীও অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে দেশীয় সংস্কৃতির সঙ্গে সম্পৃক্ত করে সবার মাঝে সুন্দর সম্পর্ক গড়ে তোলার লক্ষ্যে এ অনুষ্ঠানের আয়োজন বলে জানিয়েছেন আয়োজকরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com