শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:২৯ অপরাহ্ন

কানাডা পিডিআই ও উদীচীর যৌথ আয়োজনে মহান মে দিবস পালন

  • আপডেট সময় বুধবার, ৩ মে, ২০২৩

মে দিবসের আদর্শ অনুসরণের মাধ্যমে শোষণহীন সমাজ প্রতিষ্ঠায় সকল সচেতন নাগরিককে অংশগ্রহণের আহŸানে ৩০শে এপ্রিল ২০২৩ রবিবার বিকাল ৫:০০টায় কানাডা প্রগতিশীল গণতান্ত্রিক উদ্যোগ (পিডিআই) এবং বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কানাডা সংসদ যৌথভাবে মহান মে দিবস পালন করে। টরন্টো শহরের বাঙালীপাড়ার কেন্দ্রস্থল ৩০০০ ড্যানফোর্থ এভিনিউ-এর টরন্টো ফিল্ম ফোরাম কার্যালয়ে অনুষ্ঠিত হয় এই অনুষ্ঠান। মে দিবস পালনের অনুষ্ঠানে আলোচনা সভা, গলসংগীত,আবৃত্তি, এবং শর্ট ফিল্ম প্রদর্শিত হয়। যৌথ আয়োজনের এই অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল আলোচনা সভা। এই পর্বের শুরুতে সদ্য প্রয়াত বিশিষ্ট তিন জাতীয় রাজনীতিবিদ পংকজ ভট্টাচার্য, গোপেশ মালাকার এবং জাফরুল্লাহ চৌধুরীর স্মরণে পিডিআই-এর যুগ্ম আহ্বায়ক বিদ্যুৎরঞ্জন দে আনীত শোক প্রস্তাব গ্রহণ এবং এক মিনিট নীরবতা পালন করা হয়।

আলোচনা সভার শুরুতে মে দিবসের গুরুত্ত¡ ও তাৎপর্য নিয়ে লেখা পাঠ করেন রানা সুলতানা। মে দিবস নিয়ে আলোচনায় অংশ নিয়েছেন মোঃ মাশুক মিয়া, মনির জামান রাজু, সৌমেন সাহা, সৈয়দ আজফার ফেরদৌস, ফকরুল চৌধুরী মিলন, টিটো খন্দকার, সুভাষ দাশ, এবং আজিজুল মালিক। এই পর্ব উপস্থাপনায় ছিলেন মিনারা বেগম এবং সভায় সভাপতিত্ত¡ করেন পিডিআই-এর যুগ্ম আহ্বায়ক বিদ্যুৎরঞ্জন দে।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কানাডা সংসদের শিল্পীরা মে দিবস উপলক্ষ্যে গণসংগীত পরিবেশন করেন। উদীচী সভাপতি সুভাষ দাশের নেতৃত্তে¡ গণসংগীতে অংশ নেন ডঃ মমতাজ মমতা, রোকেয়া পারভীন, রিনি শাখাওয়াত, শ্রাবনী সরকার, কাবেরী দত্ত, মীনাক্ষী দত্তচক্রবর্তী, কাজী জহির উদ্দিন, রেজা অনিরুদ্ধ, এবং দেবাশীষ দেবচৌধুরী। গণসংগীতে তবলা সংগত ও কণ্ঠ দেন তবলা শিল্পী সুভাষ রায়। কবিতা আবৃত্তিতে অংশ নেন রেজা অনিরুদ্ধ এবং কাবেরী দত্ত।

অনুষ্ঠানের তৃতীয় পর্বে মে দিবস পালন উপলক্ষ্যে প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা তানভীর মোকাম্মেল পরিচালিত শর্ট ফিল্ম “বস্ত্র বালিকারা” প্রদশিত হয়। অনুষ্ঠানে যোগদান এবং সফল করে তোলার জন্য আয়োজকদের পক্ষ থেকে সকলকে ধন্যবাদ ও কৃতঞ্জতা জ্ঞাপন করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com