শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন

৭ টি পাহাড়ি স্টেশনের মল রোড বিশ্ব বিখ্যাত

  • আপডেট সময় মঙ্গলবার, ২ মে, ২০২৩

আমাদের দেশের যে সমস্ত বিখ্যাত হিল স্টেশন রয়েছে সেখানে একটি কমন স্থান চোখে পড়বে আমাদের সেটি হল সেখানকার মল রোড। পাহাড়ি হিল স্টেশনে আমরা যতখানি ভিড় করি দর্শনীয় স্থান দেখতে তার থেকে অনেক বেশি ভিড় করি এই মল রোডে। আপনি নিশ্চয়ই এবার ভাবছেন, কিভাবে প্রত্যেকটি হিল স্টেশনে একটি মল রোড হওয়া সম্ভব?? এতটা কাকতালীয় কিভাবে হয়?? চলুন আজ এই প্রতিবেদনের মাধ্যমে আপনি খুঁজে পাবেন আপনার সমস্ত প্রশ্নর উত্তর।

মল রোডের ইতিহাস: ১৭ শতকে মল শব্দের অর্থ ছিল মূলত এমন একটি রাস্তা বা এমন একটি অংশ যেখানে মানুষ ছুটির দিনে সময় কাটাতে পছন্দ করে। ১৮ শতকে ভারতের মল রোড ছিল সৈনিকদের আবাসস্থল। সে সময় এই কথাটির অর্থ ছিল বিবাহিত দম্পতিদের বসবাস স্থান।

মল রোডের বর্তমান অবস্থা: বর্তমানে আপনি এই জায়গায় এসে শপিং বা খাওয়া-দাওয়া করতে পারেন। বেশিরভাগ রেস্তোরাঁ, কেনাকাটার দোকান সবকিছুই অবস্থিত এই মল রোডের কাছে। জরুরী যানবাহন ছাড়া অন্য কোন যানবাহন চলার অনুমতি নেই এই মল রোডে। এবার চলুন কয়েকটি বিখ্যাত মল রোডের নাম জেনে নেওয়া যাক।

The Mall Road of Shimla | Location, Shops, Cafes - Holidify
মল রোড সিমলা: ভারতের সব থেকে বিখ্যাত মল রোড গুলির মধ্যে একটি হল সিমলা মল রোড। শহরের একটি প্রধান আড্ডা এবং কেনাকাটার অঞ্চল হল এটি। শিমলা মল রোড চিত্তাকর্ষক ব্রিটিশ ঔপনিবেশিক ভবনে ভরে রয়েছে।

Garhwal Diaries: The Mall Road of Mussoorie | bNomadic
মল রোড মুসৌরি উত্তরাখন্ড: মুসৌরি মল রোডের দৃশ্য আপনাকে মনে করিয়ে দেবে ব্রিটিশ আমলের কথা। এখান থেকে আপনি দুন উপত্যকার নয়নাভিরাম দৃশ্য দেখতে পাবেন। এই মল রোড খুব সুন্দর আড্ডা দেবার জায়গা বলে পরিচিত।

The Mall Road in Darjeeling - Darjeeling The Mall Road, Activities in Darjeeling

চৌরাস্তা বা মল: দার্জিলিং পশ্চিমবঙ্গ: দার্জিলিংয়ের চৌরাস্তা বা মল হল এমন একটি জায়গা যেখানে আপনি সবথেকে সুন্দর এবং অ্যান্টিক জিনিসের দোকান পেয়ে যাবেন। এটি পশ্চিমবঙ্গের অন্যতম বিখ্যাত পর্যটন স্পট।

The Mall Road in Nainital - Popular Shopping Place in Nainital The Mall

মল রোড নৈনিতাল উত্তরাখন্ড: নৈনিতালের রোড অবস্থিত নৈনি লেকের বিপরীতে। চারপাশের পাহাড় এই মল রোডে সৌন্দর্য আরো শতাধিক বাড়িয়ে দেয়।

Mall Road Manali | Best Time To Visit, Things to Do, Nearest Places

মল রোড মানালি হিমাচল প্রদেশ: আপনি যদি হস্তশিল্প কিনতে চান তাহলে অবশ্যই আপনাকে মানালির মল রোডে আসতে হবে। এই মরলরে আপনি পেয়ে যাবেন ঐতিহ্যবাহী উলের জিনিসপত্র।

Oyo Home 37522 Comfortable 2rk Mall Road Manali Manali Price, Reviews, Photos & Address

মল রোড দেরাদুন উত্তরাখন্ড: এই মল রোড হল এমন একটি জায়গা যেখানে আপনি সুস্বাদু খাবার এবং সুস্বাদু সুভেনীর কিনতে পারবেন। ব্যস্ত পর্যটন শহরগুলি দেখার জন্য এটি একটি উপযুক্ত স্থান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com