শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫২ পূর্বাহ্ন

ছুটি পেলে ঘুরে আসুন অপরূপ সুন্দর এই অফবিট জায়গা থেকে, পাহাড়ি রূপে মুগ্ধ হবেন

  • আপডেট সময় শুক্রবার, ২৮ এপ্রিল, ২০২৩

সমতলে খানিক স্বস্তির হাওয়া বইলেও দুপুর বেলাটা এখনও প্রাণ আইঢাই করার মত অবস্থা। এই কাঠফাটা রোদের তেজ থেকে বাঁচতে অনেকেই এখন পাড়ি দিচ্ছে দার্জিলিংয়ে। লাগেজ গুছিয়ে বসে পড়ছেন দার্জিলিং মেলে। তবে সেখানেও তো পা ফেলার জায়গা নেই। গোটা দক্ষিণবঙ্গই তো এখন আসর জমিয়েছে সেখানে। এমতাবস্থায় আমরা এনেছি এক নির্জন নিরিবিলি অফবিট দার্জিলিং-র (Offbeat Darjeeling) সন্ধান।

ভিড়ভাট্টা ছেড়ে নির্জনে কয়েকটা দিন কাটিয়ে আসতে চাইলে ঘুরে আসতে পারেন বিজনবাড়ির কাছেই ঝেপি বা ঝেঁপি থেকে। নামটা শুনে নাক কুঁচকে গেল কি? তবে বলি, এই জায়গার নাম বিদঘুটে হলেও সৌন্দর্যে কিন্তু একবারে অপরূপ পাহাড়ি কন্যা।

দার্জিলিং আর সিকিমের জোড়থাংয়ের মাঝামাঝি বিজনবাড়ি ব্লকের এই ছোট্ট গ্রাম ঝেঁপি। প্রকৃতি যেন উজাড় করে সৌন্দর্য ঢেলেছে এখানে। শিলিগুড়ি থেকে ১১৫ কিমি দূরে অবস্থিত এই ঝেপি যাওয়ার ঝক্কিও খুব সামান্যই। এনজেপি থেকে সরাসরি ঝেপি যাওয়ার গাড়ি ভাড়া করতে পারেন।

নয়ত দার্জিলিং-এ একরাত কাটিয়েও ঝেপির উদ্দেশ্যে রওনা দিতে পারেন। দার্জিলিং থেকে ঝেপির দূরত্ব মাত্র ৩৫ কিঃমিঃ। থাকার জন্য পেয়ে যাবেন হোমস্টে। সেই সব হোমস্টের পাশ দিয়ে বয়ে চলেছে পাহাড়ি নদী। সারি সারি পাহাড়ের মাঝে ঝুপ ঝুপ পাতা পড়ার শব্দ। নাম না জানা পাখির ডাক, ঝর্নার আওয়াজ, সবে মিলিয়ে সে এক স্বর্গীয় অনুভুতি।

বিজনবাড়ি থেকে প্রায় ৯ কিমি দূরের এই নির্জন পাহাড়ি গ্রাম। এই গ্রামের বাসিন্দাও খুব বেশি নয়। তবে আপনি গেলে আপনার আতিথেয়তার অভাব হবেনা। অনেকে তো আবার কেবল পাখি দেখার জন্যেই ঝেপিতে আসেন। দুই তিনদিন থেকে চলে যান দার্জিলিং-য়ে।

Offbeat Darjeeling,Offbeat Destination,Jhepi,Travel,Tourist Places,West Bengal,Bangla,Bangla Khobor,Bengali Khobor,অফবিট ডেস্টিনেশন,অফবিট দার্জিলিং,ঝেপি,পশ্চিমবঙ্গ,দর্শনীয় স্থান,ভ্রমণ

তবে বর্ষাকালে ঝেপির সৌন্দর্য যেন একটু বেশিই খোলতাই হয়ে যায়। বিস্তৃত চা বাগানের মধ্যে মাথা উঁচু করে রয়েছে প্রাচীন মন্দির। এখান থেকে মিনিট দশেকের ট্রেকিং করে চলে যেতে পারেন সেই মন্দিরে। শিব, গণেশ, হনুমানজীর বিগ্রহ এই নির্জন জায়গায় যেন অন্যরকম অনুভূতি দেয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com