বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৩ অপরাহ্ন

তাইওয়ানে ঘুরতে গেলে মিলবে ফ্রি পাস ও ডলার

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০২৩

চীনের স্বায়ত্তশাসিত অঞ্চল তাইওয়ান পর্যটকদের আকৃষ্ট করতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে। পর্যটকরা সেখানে গেলে তাদের ডিজিটাল ওয়ালেটে ১৬৫ মার্কিন ডলার দেওয়া হবে। বিভিন্ন ফ্রি পাসের ব্যবস্থাও রাখা হয়েছে।

করোনা মহামারীর পর থেকে বিভিন্ন দেশ তাদের পর্যটন শিল্পকে শক্তিশালী করতে নানা উদ্যোগ নিয়েছে। এর বাইরে নয় তাইওয়ান। তাইওয়ান বিদেশি পর্যটকদের জন্য আকর্ষণীয় হ্যান্ডআউট বা বিনামূল্যে পাস এবং নগদ দেওয়ার মতো বিভিন্ন উদ্যোগ নিয়েছে।

টাকার পরিমাণ মোটেও কম নয়, ৫ লাখ পর্যটকের প্রত্যেককে ১৬৫ ডলার মূল্যের হ্যান্ডআউট দেওয়া হবে যা বাংলাদেশি টাকায় ১৮ হাজারের সমান। এ ছাড়া প্রায় ৯০ হাজার পর্যটক দলকে ২০ হাজার তাইওয়ান ডলার নগদ দেওয়া হবে, যা বাংলাদেশি টাকায় ৭০ হাজার টাকা।

সম্প্রতি তাইওয়ানের পরিবহনমন্ত্রী ওয়াং কুও-সাই বলেছেন, ডিজিটাল মাধ্যমে নগদ অর্থ দেওয়া হবে। তাইওয়ানে হোটেল ভাড়া থেকে শুরু করে সব কিছুই করা যায় এই টাকা দিয়ে। কবে নাগাদ এই সুবিধা দেওয়া হবে এবং কীভাবে টাকা পেতে আবেদন করতে হবে তা কর্তৃপক্ষ এখনও ঘোষণা করেনি।

২০২২ সালে, ৯ লাখ এরও কম পর্যটক তাইওয়ানে এসেছিলেন। তাদের মধ্যে সবচেয়ে বেশি পর্যটক ভিয়েতনাম, ইন্দোনেশিয়া, জাপান ও মার্কিন যুক্তরাষ্ট্রের। ২০১৯ সালে ১.১৮ মিলিয়ন পর্যটক এই অঞ্চলটি পরিদর্শন করেছেন। ২০১৮ সালের তুলনায় যা প্রায় ৭ শতাংশ বেশি ছিলো।

তাইওয়ান ২০২২ সালের অক্টোবরে বেশিরভাগ কোভিড বিধিনিষেধ তুলে নিয়েছে। তবুও, দেশটি এমন একটি উদ্যোগ নিয়েছে কারণ পর্যটকরা আশানুরূপ আসেনি।

তাইওয়ানের প্রধানমন্ত্রী চেন চিয়েন-জেন বলেছেন , তারা আশাবাদী যে ২০২৩ সালে ৬ মিলিয়ন পর্যটক তাইওয়ানে আসবে। তাদের লক্ষ্য আগামী বছর এই সংখ্যা দ্বিগুণ করা। এবং ২০২৫ সালের মধ্যে ১ কোটি পর্যটক আকর্ষণ করা। তার অংশ হিসাবে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com