শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন

ঈদের কেনা-কাটায় ব্যস্ত সময় কাটছে কুয়েত প্রবাসীদের

  • আপডেট সময় বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩

ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। পরিবার-পরিজন ছেড়ে যারা প্রবাসে ঈদ করে তাদের সেই আনন্দ নেই বললেই চলে। এরপরেও পরিবারের চাহিদা মিটিয়ে আনন্দ ভাগাভাগি করতে অনেকে কেনাকাটা করে রমজানের শেষ দশকে। কুয়েতে শুরু হয়েছে প্রবাসীদের কেনাকাটার হিড়িক।

করোনার কারণে দীর্ঘদিন ব্যবসায় মন্দা গেলেও পুনরায় ঘুরে দাঁড়াচ্ছেন ব্যবসায়ীরা। ঈদ উপলক্ষে বাড়ছে বেচাকেনা। বাংলাদেশিদের জন্য কুয়েত সিটিতে অবস্থিত সুক আল ওতানিয়া মার্কেট খুবই জনপ্রিয়। এখানে ৯৫ ভাগ দোকান বাংলাদেশিদের দখলে। স্বল্প দামে কেনাকাটা করতে পেরে খুশি ক্রেতারাও।

ঈদের কেনা-কাটায় ব্যস্ত সময় কাটছে কুয়েত প্রবাসীদের

এছাড়া লুলু হাইফার, নেসটো হাইফার, গ্র্যান্ড হাইফার, আল নাসের, মেরিনা মল, সিটি মলের মতো বড় বড় শপিংমলগুলোতে ঈদের অফার থাকায় প্রবাসীরাও আনন্দিত। অনেকে আবার ঈদের আগে দেশে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। পরিবারের জন্য ঈদের কেনাকাটা করছেন এখান থেকেও।

কুয়েতে বর্তমানে আড়াই লাখ প্রবাসী বাংলাদেশি অবস্থান করছেন। যাদের শ্রমে দেশ ও পরিবার স্বস্তিতে থাকে তাদের ঈদ আনন্দ হয় ভার্চুয়ালে। ঈদের নামাজ পড়ে পরিবারের সঙ্গে মোবাইলে কথা বলাই তাদের ঈদ আনন্দ। ঈদের দিন বাড়তি ডিউটি থাকায় অনেকের আবার সেই সুযোগও হয়ে উঠে না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com