শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন

বিল গেটসের মেয়ের ৫ কোটি ডলারের ফ্ল্যাটে কী আছে

  • আপডেট সময় শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩

মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা ও পৃথিবীর অন্যতম শীর্ষ ধনী বিল গেটসের বড় মেয়ে জেনিফার গেটস ৫ কোটি ১০ লাখ ডলার মূল্যের একটি অ্যাপার্টমেন্ট কিনেছেন। নিউইয়র্ক সিটির ৪৪৩ গ্রিনিচ স্ট্রিটে একটি বিশাল কন্ডোমিনিয়ামের ছাদে এই বিশাল পেন্টহাউস অ্যাপার্টমেন্টটি তিনি কিনেছেন বলে সিএনবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে।

ভবনটি নির্মাণ করেছে আর্কিটেকচার ফার্ম সেট্রারুডি। প্রতিষ্ঠানটির একজন মুখপাত্র বলেছেন, এই ভবনে মার্কিন অভিনেত্রী মেগ রায়ান, ব্লেক লাইভলি ও অভিনেতা রায়ান রেনল্ডসের মতো জনপ্রিয় তারকাদের অ্যাপার্টমেন্টও আছে।

জেনিফার সিয়াটলভিত্তিক একটি ট্রাস্টের মাধ্যমে ফর্মুলা ওয়ান তারকা লুইস হ্যামিল্টনের কাছ থেকে এই পেন্টহাউস কিনেছেন। ৮ হাজার ৯০০ বর্গফুটের পেন্টহাউস অ্যাপার্টমেন্টের বাইরের অংশে ৩ হাজার ৪০০ বর্গফুটের ছাদ আছে, এই ছাদে একটি পুল রয়েছে। অ্যাপার্টমেন্টের লে–আউট পরিকল্পনার অংশ হিসেবে ছয়টি শোবার ঘর, ছয়টি বাথরুম ও দুটি পাউডার রুম (হাফ বাথরুম) আছে।

আর্কিটেকচার ফার্ম সেট্রারুডির প্রিন্সিপাল থেরেসা জেনোভেস বলেন, ‘আমরা এমনভাবে পরিকল্পনা করেছি যাতে অ্যাপার্টমেন্টের বাসিন্দারা গোপনীয়তা রক্ষা করতে পারেন আবার ভবনের বাহ্যিক ও অভ্যন্তরীণ সুবিধাও নিতে পারেন। ভবনটিতে আমরা যতটা সম্ভব প্রাকৃতিক আলো ঢোকার ব্যবস্থা করেছি। ভবনটি এত জনপ্রিয় হওয়ার পেছনে এটি একটি কারণ।’

জেনিফার গেটসের মালিকানাধীন পেন্টহাউসটি তিনতলা। ভবনের ৫৩টি আবাসনের মধ্যে এটি সবচেয়ে বড়। এর সঙ্গে ভবনের ১৫টি পার্কিং স্পেসের দুটি অন্তর্ভুক্ত আছে। এ ছাড়া নিজস্ব লিফটসহ ব্যক্তিগত লিফটের সুবিধাও রয়েছে।

অ্যাপার্টমেন্টের লে–আউট পরিকল্পনার অংশ হিসেবে ছয়টি শোবার ঘর, ছয়টি বাথরুম ও দুটি পাউডার রুম (হাফ বাথরুম) আছে।অ্যাপার্টমেন্টের ভেতরের নকশার মধ্যে আছে পাইন বিম, সংস্কার করা জানালা, শেফ’স কিচেন, একটি বার ও একটি গ্যাস ফায়ারপ্লেস। এ ছাড়া একটি ৭০ ফুটের ইনডোর পুল, একটি জিম, ইয়োগা স্টুডিও, শিশুদের খেলার ঘর এবং বাইক ও ওয়াইন সংরক্ষণের জায়গাও আছে।

থেরেসা জেনোভেসের তথ্য অনুযায়ী, তারকাদের পছন্দ অনুযায়ী ভবনটিতে বাসার সংখ্যার চেয়েও বেশি লিফট সংযুক্ত করা আছে। এ কারণে বাসিন্দাদের বাইরে না গিয়েও সরাসরি বাসা থেকে গাড়িতে ওঠার সুযোগ সৃষ্টি হয়েছে।

জেনিফার গেটসের মালিকানাধীন পেন্টহাউসটি তিনতলা। ভবনের ৫৩টি আবাসনের মধ্যে এটি সবচেয়ে বড়। এর সঙ্গে ভবনের ১৫টি পার্কিং স্পেসের দুটি অন্তর্ভুক্ত আছে। এ ছাড়া নিজস্ব লিফটসহ ব্যক্তিগত লিফটের সুবিধাও রয়েছে।

জেনিফার গেটস তাঁর অ্যাপার্টমেন্টে ব্যক্তিগত স্পেস ছাড়াও ভেতরের আঙিনা ও ছাদ ভাগ করে ব্যবহার করতে পারেন। এই সুবিধা নিউইয়র্ক সিটিতে প্রায় বিরল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com