শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে অফিস বন্ধ করে কর্মী ছাঁটাইয়ের পথে ম্যাকডোনাল্ডস

  • আপডেট সময় মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩

বিশ্বের বৃহত্তম ফাস্ট ফুড চেইন ম্যাকডোনাল্ডস চলতি সপ্তাহে যুক্তরাষ্ট্রের সমস্ত অফিস সাময়িকভাবে বন্ধ করে কর্মী ছাঁটাইয়ের প্রস্তুতি নিচ্ছে। সোমবার ওয়াল স্ট্রিট জার্নালের বরাতে এক প্রতিবেদনে এ তথ্য জানায় এনডিটিভি।

গত সপ্তাহে ম্যাকডোনাল্ডস তার মার্কিন কর্মীদের সোমবার থেকে বুধবার বাড়িতে থেকে কাজ করার নির্দেশ দিয়ে একটি ই-মেইল পাঠায়। আর এই নির্দেশনা কর্মী ছাঁটাইয়ের বিষয়টি ইঙ্গিত করছে। তবে কতজন কর্মীকে বরখাস্ত করা হবে তা এখনও স্পষ্ট নয়।

মেইলে বলা হয়, ৩ এপ্রিল থেকে সপ্তাহ জুড়ে আমরা আমাদের কার্যকর সিদ্ধান্তগুলো নেব। কর্মচারীদের পূর্ব নির্ধারিত সমস্ত বৈঠক বাতিল করা হলো।

চলতি বছর জানুয়ারিতে‌ ম্যাকডোনাল্ডস জানিয়েছিল, তারা তাদের ব্যবসায়িক কৌশল উন্নত করতে কর্মীদের তালিকা পুনরায় সাজাবে। এই তালিকায় কিছু কর্মী ছাঁটাই পড়বে এবং অধিকাংশের পদে কিছুটা পরিবর্তন আসতে পারে। ধারণা করা হচ্ছে বুধবারের মধ্যে ছাটাইয়ের ঘোষণা আসবে।

বৈশ্বিক অর্থনৈতিক মন্দা অবস্থা মোকাবিলার চেষ্টায় গুগল, অ্যামাজন, টুইটারের পর এবার একই পথে হাটছে ম্যাকডোনাল্ডস।

যুক্তরাষ্ট্রে ব্যাপক ছাঁটাই এর ফলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ভারতীয়রা। কারণ অস্থায়ী ভিসায় ‌মার্কিন যুক্তরাষ্ট্রে নিয়োজিত ভারতীয়দের নতুন করে কর্মস্থান খুঁজে পেতে সমস্যা হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com