শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৭ পূর্বাহ্ন

সিলেট থেকে উড়াল দিল এয়ার এ্যাস্ট্রা প্রথম ফ্লাইট

  • আপডেট সময় শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৩

দেশের নতুন বেসরকারি এয়ারলাইন্স এয়ার এ্যাস্ট্রা বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) থেকে ঢাকা-সিলেট-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা শুরু করেছে। প্রতিদিন ২টি ফ্লাইট পরিচালনা করবে এয়ারলাইন্সটি। ঢাকা ও সিলেট থেকে ওয়ান ওয়ে সর্বনিন্ম ভাড়া ট্যাক্সসহ নির্ধারণ করা হয়েছে ৩৪৯৫ টাকা। প্রথম দিনের প্রথম দুটি ফ্লাইটে ছিল শতভাগ যাত্রী।

এয়ারলাইন্সের যাত্রা উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) ড. মুহাম্মদ মোশাররফ হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন সিলেট ওসমানি আন্তর্জাতিক এয়ারপোর্ট এর পরিচালক হাফিজ আহমদ, গ্র্যান্ড সিলেট হোটেল ও রিসোর্ট এর এক্সিকিউটিভ ডিরেক্টর শুব্রত ব্যানার্জী, এয়ার এ্যাস্ট্রার সিইও ইমরান আসিফসহ এয়ারলাইন্সের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এয়ার এ্যাস্ট্রা’র সিইও ইমরান আসিফ বলেন, “মাত্র তিন মাসের মধ্যে এয়ার এ্যাস্ট্রার বহরে তৃতীয় এয়ারক্রাফট এটিআর ৭২-৬০০ যুক্ত হওয়ায় আমরা আমাদের নতুন গন্তব্যে ফ্লাইট শুরু করতে পারলাম। সিলেটে প্রতিদিন দুটি ফ্লাইট চালু করার সাথে সাথে এয়ার এ্যাস্ট্রা তার পরিচালনা প্রসারিত করার মধ্য দিয়ে যাত্রীদের সুবিধাজনক এবং আরামদায়ক ভ্রমণের বিকল্প প্রদান করছে। আশা করি সম্মানিত যাত্রীরা এয়ার এ্যাস্ট্রায় ভ্রমণ করার মধ্য দিয়ে আমাদের পরিষেবার প্রশংসা করবেন।”

চট্টগ্রাম এবং কক্সবাজারের পর বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলের গন্তব্য সিলেট এয়ার এ্যাস্ট্রার জন্য গুরুত্বপূর্ণ গন্তব্য। গত বছরের ২৪ নভেম্বর চট্টগ্রাম এবং কক্সবাজারে বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা শুরু করার মাত্র তিন মাসের মধ্যে নতুন এই গন্তব্যে ফ্লাইট পরিচালনা শুরু করলো এয়ার এ্যাস্ট্রা। যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে ফ্লাইটগুলোর সময় নির্ধারন করা হয়েছে। ঢাকা থেকে যথাক্রমে দুপুর ০২:১০ এবং রাত ০৮:০০ টায় এবং সিলেট থেকে যথাক্রমে দুপুর ০৩:০০ এবং রাত ০৮:৫০ মিনিটে ফ্লাইট পরিচালনা করবে এয়ার এ্যাস্ট্রা।

এয়ার এ্যাস্ট্রা’র বহরে বর্তমানে তিনটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট রয়েছে, যা ফ্রান্সে নির্মিত সর্বাধুনিক প্রযুক্তির টার্বোপ্রপ এয়ারক্রাফট এবং ৭০ জন যাত্রী বহন করতে সক্ষম। এয়ার এ্যাস্ট্রা যাত্রীদের নিরপত্তার কথা মাথায় রেখে ফ্লাইট পরিচালনার এক বছরের মধ্যে বাংলাদেশের প্রথম বেসরকারি এয়ারলাইন্স হিসেবে ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট এসোসিয়েশন (IATA) কতৃক প্রণোদিত আইএটিএ অপারেশনাল সেফটি অডিট (IOSA) সম্পন্ন করার প্রচেষ্টায় নিয়োজিত আছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com