1. b_f_haque70@yahoo.com : admin2021 :
  2. editor@cholojaai.net : cholo jaai : cholo jaai
বিমান হয়ে গেলো হোটেল
সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৬:৫৩ অপরাহ্ন

বিমান হয়ে গেলো হোটেল

চলযাই ডেস্ক :
  • আপডেট সময় বুধবার, ২৩ জুন, ২০২১

বিমান হয়ে গেলো হোটেল!

যেকোনও উড়োজাহাজ অবতরণের পর যাত্রীরা নেমে যার যার গন্তব্যে চলে যায়। এটাই স্বাভাবিক। তবে বিমান যদি হয়ে ওঠে হোটেল তাহলে কেমন হয় ব্যাপারটা! এমন একটি অন্যরকম থাকার জায়গা তৈরি হয়েছে পশ্চিম ফ্রান্সের ল্যঁ য়ঁ ভিলেজে। ভ্রমণপিপাসুরা চাইলে হোটেল হিসেবে বেছে নিতে পারেন এই বিমান।

বাণিজ্যিক ফ্লাইট হিসেবে ব্যবহৃত পুরনো একটি উড়োজাহাজকে মূলত রূপান্তর করা হয়েছে হোটেলে। এতে একসঙ্গে চার জন মানুষের শোবার জায়গা আছে। প্রতি রাতের ভাড়া ৮০ পাউন্ড (৮ হাজার ৬০০ টাকা)।

বাইরে থেকে বিমানের মতো দেখালেও এর ভেতরে অন্য চিত্র। একটি ডাবল বেড, দুটি সিঙ্গেল বেড, একটি টেবিল, চেয়ার, পরিপূর্ণ রান্নাঘর ও বাথরুম আছে এতে। অবশ্য বিমানের ককপিট অক্ষুণ্ন রয়েছে। তবে পাইলটদের একটির আসনে বসানো হয়েছে টয়লেট।

পুরনো বিমানটিতে শীতাতপ নিয়ন্ত্রিত ব্যবস্থা, কক্ষ গরম করার পদ্ধতি, উষ্ণ জল ও পোশাক শুকানোর ড্রায়ার থাকার ফলে বাসাবাড়ির আমেজ পাওয়া যায়।

এয়ারবিএনবি থেকে পর্যটকরা হোটেলটি ভাড়া নিতে পারেন। এতে পাঁচতারকা সমৃদ্ধ অনেক রিভিউ আছে। এগুলো থেকে জানা যায়, কাছেই সুপারমার্কেট থেকে প্রয়োজনীয় জিনিসপত্র কেনার সুযোগ রয়েছে।

বিমানের বাইরে কাঠের ব্যালকনিতে রোদ পোহানোর জন্য চেয়ার-টেবিল আছে। রোদ্দুর উপভোগের পাশাপাশি চারপাশের প্রাকৃতিক পরিবেশও অতিথিদের মুগ্ধ করে।

ফ্রান্সের একই গ্রামে ১৯২০ দশকের একটি ট্রেনের বগিকে হোটেলে রূপান্তর করা হয়েছে। এতে একসঙ্গে ১২ জন ভ্রমণপ্রেমী থাকতে পারেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com