শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩৪ পূর্বাহ্ন
Uncategorized

৬ মাসের বেশি নিজ দেশে থাকলেও আর বাতিল হবে না আমিরাতের ভিসা

  • আপডেট সময় মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

সংযুক্ত আরব আমিরাতের প্রবাসী কর্মীরা এখন থেকে ছয় মাসের বেশি সময় দেশে থাকলেও ভিসা বাতিল হবে না। ছুটিতে গিয়ে ছয় মাসের বেশি সময় দেশে থেকে আবারও আমিরাতে প্রবেশ করতে পারবেন রেসিডেন্সি ভিসা বা আকামাধারী প্রবাসীরা।

তবে এক্ষেত্রে অনুমতি পেতে চার-পাঁচ দিন সময় লাগবে। আবেদনের সময় অবশ্যই স্পন্সরের অনুমতিপত্র সঙ্গে যুক্ত করতে হবে। চলতি বছরের ২৯ জানুয়ারি থেকে নতুন এই আইন কার্যকর হয়েছে।

আগে নিয়ম অনুযায়ী ছয় মাসের বেশি সময় দেশে থাকলে রেসিডেন্সি ভিসা বাতিল হয়ে যেত। শুধু গোল্ডেন ভিসা ও ব্যবসায়িক ভিসার ক্ষেত্রে ছয় মাসের বেশি বাইরে থাকার সুযোগ ছিল।

নতুন নিয়ম অনুযায়ী, ভিসার মেয়াদ থাকলে দেশে ছয় মাসের বেশি সময় থাকার সঠিক কারণ জানিয়ে ফেডারেল অথরেটি ফর আইডেন্টিটি, সিটিজেনশিপ কাস্টমস অ্যান্ড পর্টস সিকিউরিটিতে (আইসিপি) ১৫০ দিরহাম ফি দিয়ে আবেদন করে অনুমতি নিতে হবে।

এ বিষয়ে দুবাইয়ের স্কাইজুন ট্রাভেলের ব্যবস্থাপনা পরিচালক হারুনুর রশিদ বলেন, ‘অবশ্যই অনলাইনে আবেদন করতে হবে। যারা নিজে আবেদন করতে পারবেন না তারা দেশটির বিভিন্ন টাইপিং সেন্টার বা ট্রাভেল এজেন্সির সহায়তায় অনলাইনে আবেদন করতে পারবেন।’

এতোদিন নানা কারণে দেশে বেশি সময় অবস্থান করা অনেক প্রবাসী পুনরায় আমিরাত ফেরার সুযোগ পাননি। তাই নতুন আইনের খবরে বাংলাদেশিসহ সব দেশের প্রবাসীরা খুশি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com