শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন
Uncategorized

৬০০০ টাকার মধ্যেই হানিমুন সারা যায়, তাই দেশের এই ৫ স্থান নবদম্পতিদের কাছে বেশ জনপ্রিয়

  • আপডেট সময় শনিবার, ৭ মে, ২০২২

জিনিসপত্রের দাম আকাশ ছোঁয়া। মধ্যবিত্ত নাস্তানাবুদ। এদিকে সামনে বিয়ে। আবার বিয়ের পরেই হানিমুন। এত খরচ যে কীভাবে সামলানো যাবে কে জানে? অন্যান্য খরচ কীভাবে সামলানো যাবে তা বলতে না পারলেও বাজেট হানিমুন সম্পর্কে পরামর্শ দিতে পারি আমরা। মোটামুটি জনপ্রতি ছয় হাজার টাকার মধ্যেই হানিমুন করা যাবে এমন কিছু জনপ্রিয় ডেস্টিনেশনের খোঁজ রইল আজকের প্রতিবেদনে।

জিনিসপত্রের দাম আকাশ ছোঁয়া। পেট্রোল, ডিজেল, চাল, আলু, শাক-সবজি, রান্নার তেল, গ্যাস সব মিলিয়ে মধ্যবিত্ত নাস্তানাবুদ হয়ে পড়েছে। এদিকে সামনে বিয়ে। বিয়েতে অনেক খরচ। আবার বিয়ের পরেই হানিমুন যাওয়ার প্ল্যান রয়েছে। এত খরচ যে কীভাবে সামলানো যাবে কে জানে?অন্যান্য খরচ কীভাবে সামলানো যাবে তা বলতে না পারলেও বাজেট হানিমুন সম্পর্কে পরামর্শ দিতে পারি আমরা। মোটামুটি জনপ্রতি ছয় হাজার টাকার মধ্যেই হানিমুন করা যাবে এমন কিছু জনপ্রিয় ডেস্টিনেশনের খোঁজ রইল আজকের প্রতিবেদনে।

​কোভালম

হানিমুন ডেস্টিনেশন হিসেবে সাগর পাড়ের জুড়ে মেলা ভার। সমুদ্রসৈকতে তো অনেক ঘুরেছেন। কিন্তু কেরলের কোভালম সৈকতে একবার ঘুরে আসুন। কথা দিচ্ছি, এত সুন্দর, পরিচ্ছন্ন এবং শান্ত সৈকত বিশ্বের কোথাও পাবেন না। এখানকার লাল-সাদা আলোর লাইটহাউজ যেন সৈকতের মনকে রাঙিয়ে দেয় সময়ে সময়ে। কোভালমের সঙ্গেই সারি বেঁধে আছে হাওয়া সৈকত এবং সমুদ্র বিচ। সারাটা দিন এই কোভালম, হাওয় কিংবা সমুদ্র বিচ-এ সারাদিন কেটে যাবে। সৈকতের কাছেই রযেছে ভিঝিনজাম জামা মসজিদ এবং সাগরিকা মেরিন রিসার্চ অ্যাকোয়ারিয়াম। হানিমুন একেবারে জমে ক্ষীর। ত্রিবান্দ্রম থেকে কোভালমের দূরত্ব মাত্র ১৫কিলোমিটার। এখানে পেয়ে যাবেন কম বাজেটের বহু হোটেল। (फोटो साभार : pexels.com)

​দার্জিলিং

কম খরচে বাঙালির সবচেয়ে প্রিয় এবং বিলাসবহুল পর্যটনকেন্দ্র পাহাড়ের রানি দার্জিলিং। শিলিগুড়ির বাগডোগরা বিমান বন্দর থেকে দার্জিলিঙের দূরত্ব ৯০ কিলোমিটার। বাস, গাড়ি কিংবা জিপে চড়ে ঘণ্টা তিনেকের মধ্যেই দার্জিলিং পৌঁছে যাওয়া যায়। দার্জিলিং-এ গিয়ে টাইগার হিল, বাতাসিয়া লুপ, ঘুম, পদ্মজা নাইডু জুলজিক্যাল পার্ক সবকিছু একবারের হানিমুন ট্যুরেই সেরে নেওয়া যায়। চা বাগানে ঘোরাঘুরি, ম্যাল ভ্রমণ তো থাকবেই। ঘুরে দেখতে পারেন দার্জিলিঙের অচেনা গ্রামগুলি। খাঁটি নেপালি খাবার চেখে দেখতে পারেন এই সব গ্রামগুলিতে। গরমের ছুটিতে দার্জিলিং ঘুরতে গিয়ে ভাগ্যক্রমে যদি বৃষ্টির দেখা পান তাহলে তো সোনায় সোহাগা। গরম এবং বর্ষার মাঝে দার্জিলিং ঘুরতে গেলে দারুণ অভিজ্ঞতা হয়। এই সময় তিস্তা নদীতে জল থাকে। আর জলে ভরা তিস্তা নদীর রূপ একবার নিজের চোখে না দেখলে জীবনটাই যে বৃথা। বৃষ্টিতে ধুয়ে পাহাড়-জঙ্গল একেবারে সাফ সুতরো। আর গরমে তো দার্জিলিঙের আরামদায়ক মতো জায়গা খুঁজেই পাবেন না। সবচেয়ে বড় কথা হানিমুনের জন্য এই শহর একেবারে আদর্শ। শুধু তাই নয় এখানে ঘোরার খরচও খুব কম।

​মুন্নার

কেরালার নাম করলে সবার আগে মনে পড়ে মুন্নারের নাম। কেরলের যাবতীয় সৌন্দর্যের নির্যাস এই ছোট্টো পাহাড়িয়া গ্রামটিতে এসে জমা হয়েছে। পশ্চিমঘাট পর্বতের সবচেযে সুন্দর স্থান এটি। পাহাড়ের গায়ে থরে থরে সাজানো চা বাগান, আর তার সারা শরীরে আলতো স্পর্শ করে যাওয়া মেঘের রাশি দেখে শরীরে শিহরণ জাগে। তাছাড়া কেরলের শৈল শহরটি মানিব্যাগের বেস্ট ফ্রেন্ড। তায় আবার এর আকাশে বাতাসে রোম্যান্স আর রোমাঞ্চো। ট্রেকিং, রক ক্লাইম্বিং-এর দারুণ ব্যবস্থা আছেই, সঙ্গে রয়েছে নৌকা বিহার এবং চা-বাগানে ডুয়েট গাওয়ার দারুণ সুযোগ। আর পরিষ্কার পরিচ্ছন্ন এই শহরের যেদিকেই তাকাবেন দেখবেন শুধু সবুজ আর সবুজ। মুন্নার যাওয়া যায় বছরের যে কোনও সময়ই। মুন্নারে দেখতে পারেন এরাভিকুলাম জাতীয় উদ্যান, মাত্তুপেট্টি বাঁধ, পোথামেড়ু ভিউ পয়েন্ট, আনাইমুদি, ব্লসম পার্ক, দেবীকুলাম, পল্লিভসল, টাটা টি মিউজিয়াম, ভত্তভড়া, আত্তুকল জলপ্রপাত, চিয়াপারা জলপ্রপাত, কুদালা হ্রদ, ন্যায়ামকড়, মীসাপুলিমালা, কোক্কুমালাই, লক-হার্ট গ্যাপ, চিথিরাপুরম, রাজামালা, টপ স্টেশন, মারায়ুরডলমেনস্, ইন্দো সুইস ডেয়ারি ফার্ম, লাইট অফ পাই চার্চ।

​ধরমশালা

হিমালয়ের বুক বসবাসকারী অপূর্ব সুন্দর একটি শহর হল ধরমশালা। ধরমশালা মূলত তীর্থ ক্ষেত্রে। এখান আছে প্রচুর মঠ-মন্দির। ধরমশালা থেকে মাত্র পাঁছ কিলোমিটার দূরে রয়েছে মেকলিয়ড গঞ্জ। তীর্থে আগ্রহ না থাকলে এই মেকলয়েড গঞ্জে ছুটি কাটান। মনে হবে বিদেশে বেড়াতে এসেছেন। ধরমশালা থেকে ডাল লেক, ভাগসু জলপ্রপাত, ইন্দ্রধর পাস বেশ কাছে। ধরমশালার Tsuglagkhang Complex-এ রয়েছে দলাই লামার প্রশাসনিক দফতর। তাই ভাগ্যে থাকলে ধরমশালায় দর্শন হতে পারে দলাই লামারও। বাজেট হানিমুনের আদর্শ স্থান হতে পারে এটি।

​আলেপ্পি

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com