শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৫৮ অপরাহ্ন
Uncategorized

৩২ বছর আগে দেখা শাহরুখের স্বপ্ন সত্যি হওয়ার পথে

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি, ২০২৩

হাঁটি হাঁটি পা করে বলিউডে তিন দশকের বেশি সময় পার করে দিয়েছেন শাহরুখ খান। অন্য সবার মতো শাহরুখও চোখে একটি স্বপ্ন নিয়ে বলিউডে পা রেখেছিলেন। দর্শকের কাছে অ্যাকশন হিসেবে পরিচিত হতে চেয়েছিলেন শাহরুখ। কিন্তু পরবর্তীতে তার পরিচিতি কিং অব রোমান্স হিসেবে স্থায়ী হয়ে যায়।

তবে ৩২ বছর পর হলেও শাহরুখের অ্যাকশন হিরো হওয়ার স্বপ্নটা পূরণ হতে যাচ্ছে। আগামী সপ্তাহে মুক্তির অপেক্ষায় থাকা পাঠান সিনেমার মাধ্যমে দীর্ঘ চার বছর পর বড় পর্দায় ফিরছেন শাহরুখ। এই সিনেমায় মারদাঙ্গা দুর্দান্ত অ্যাকশন অবতারে কিং খানকে দেখতে পাবেন দর্শকরা।

ভারতের জনপ্রিয় প্রযোজনা সংস্থা যশ রাজ ফিল্মসের সামাজিক যোগাযোগমাধ্যম হ্যান্ডেলে প্রকাশিত এক ভিডিওতে শাহরুখ বলেন, ৩২ বছর আগে আমি অ্যাকশন হিরো হওয়ার ইচ্ছে নিয়ে চলচ্চিত্র জগতে এসেছিলাম, কিন্তু তা হয়নি। তার পরিবর্তে এক রোমান্টিক হিরো হিসেবে আমার ইমেজ বেঁধে দেওয়া হয়। আমি শুধু অ্যাকশন হিরো হতেই চেয়েছিলাম।

তবে রোমান্টিক হিরোর ইমেজ নিয়েও কোনো দুঃখ নেই শাহরুখের। কিং খান বলেন, আমার ডিডিএলজে (দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে), রাহুল আর রাজ চরিত্রগুলোও দারুণ পছন্দের। কিন্তু আমার মাথায় সব সময় অ্যাকশন হিরো হওয়ার কথা ঘুরত। অবশেষে এবার আমার স্বপ্ন পূরণ হতে যাচ্ছে।

“পাঠান” সিনেমায় নিজের চরিত্র সম্পর্কে শাহরুখ বলেন, “পাঠান মানুষ হিসেবে বেশ সহজ। তবে সে জটিল সব কাজ করে। আমার মনে হয় সে দুষ্টু, কঠিন প্রকৃতির; তবে কখনও খুব বেশি চাপ নেয় না। সে অন্যকে বিশ্বাস করতে ভালোবাসে। সে সৎ, আর ভারতকে নিজের মা হিসেবে মানে।”

“পাঠান” সিনেমায় শাহরুখের বিপরীতে দেখা যাবে দীপিকা পাড়ুকোনকে। এর মাধ্যমে বড় পর্দায় চতুর্থবারের মতো জুটি বাঁধবেন তারা। এর আগে “ওম শান্তি ওম”, “চেন্নাই এক্সপ্রেস” এবং “হ্যাপি নিউ ইয়ার” সিনেমায় তারা জুটি বেঁধেছিলেন।

“পাঠান” সিনেমায় দীপিকার ভূমিকা নিয়ে শাহরুখ বলেন, ছবিটি অ্যাকশনে ভরপুর। আর তার জন্য বাস্তবেই দীপিকার মতো অভিনেত্রীর প্রয়োজন ছিল; “বেশরম রং”-এর মতো গানের সিকোয়েন্স যে দারুণ করতে পারবে, আবার অ্যাকশনও করতে পারবে। আর একমাত্র দীপিকাই এর সব কিছু করতে পারে।

বড় পর্দায় শাহরুখ খানকে সর্বশেষ দেখা গিয়েছিল আনন্দ এল রাই পরিচালিত “জিরো” ছবিতে। আনুশকা শর্মা ও ক্যাটরিনা কাইফের বিপরীতে অভিনীত কিং খানের এ সিনেমাটি অবশ্য বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল। তবে আগামী বছর বড়সড়ভাবেই রূপালি পর্দায় ফিরতে যাচ্ছেন শাহরুখ।

ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে আগামী ২৫ জানুয়ারি প্রেক্ষাগৃহে আসবে শাহরুখ খানের পরবর্তী চলচ্চিত্র “পাঠান”। ভারতের অন্যতম শীর্ষস্থানীয় প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মসের ৫০ বছর পূর্তি উদযাপনের অংশ হিসেবে মুক্তি পেতে যাচ্ছে “পাঠান”। ছবিটি হিন্দির পাশাপাশি তামিল ও তেলেগু ভাষায়ও ছবিটি মুক্তি পাবে। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ও আদিত্য চোপড়া প্রযোজিত “পাঠান” চলচ্চিত্রে শাহরুখের সঙ্গে দেখা যাবে জন আব্রাহাম ও দীপিকা পাড়ুকোনকেও।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com