শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন
Uncategorized

৩২ বছরেই ১০টি প্রাইভেট জেটের মালিক

  • আপডেট সময় সোমবার, ২৭ জুন, ২০২২

কণিকা টেকরিওয়াল। বয়স মাত্র ৩২ বছর। আর এই বয়সে শুধু ব্যবসা শুরু নয়, বরং ইতিমধ্যে ১০টি জেট বিমানের মালিক তিনি। তার ব্যবসা শুরু আরও ১০ বছর আগে। কণিকা টেকরিওয়ালের মাথায় নাকি ব্যবসার ঝোঁক  তারও আগে থেকে। এমনটাই জানানো হয়েছে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদনে।

২২ বছর বয়সে স্টার্ট-আপ ব্যবসা শুরু কণিকার।  পরিচিতরা চমকে গিয়েছিলেন তার এই ব্যবসার কথা শুনে। সবার ধারণা ছিল আর যাইহোক, এমন ব্যবসা তার দ্বারা সম্ভব নয়। কিন্তু কণিকা তো থেমে থাকার মেয়ে নয়। আর তাই এখন সে একটি বা দুটি নয়, ১০টি জেট বিমানের মালিক। যে প্রতিষ্ঠানকে বলা হয় ভারতের আকাশে উবার।  এটা শুরুর আগে টানা ২০ মাস তিনি গবেষণা করেছেন ব্যবসার খুঁটিনাটি নিয়ে। জেটসেট-গো’র ব্যবসা মূলত আকাশপথে ‘গাড়িভাড়া’ দেয়ার।

‘স্মল টাউন গার্ল’, ইন্সটাগ্রামে লেখা কণিকার এই কথাটা শুনতে তেমন কিছু না হলেও  স্বপ্ন কিন্তু এক আকাশ সমান।  কণিকার চলার পথ মোটেও সহজ ছিল না। জীবনে আলোই থেমে যেতে বসেছিল যখন ব্যবসা শুরু করেন তিনি। সে বছরই আক্রান্ত হন ক্যানসারে। দুরারোগ্য কর্কট রোগকে হারিয়ে পরিবারের অনিচ্ছাতেই তার এই ব্যবসা শুরু।

আসলে স্বপ্ন যার আকাশছোঁয়া তাকে রুখবে কে! কণিকার সংস্থা এমন একটি সংস্থা যা প্রাইভেট জেটসহ হেলিকপ্টারও ভাড়া দেয় এখন। কণিকার কথায়, ‘‘তখন আমি ছাত্রী। তিন বছর ধরে নিজের এই ব্যবসায়িক ভাবনায় শান দিয়েছি। বার বার ব্যবসার নকশা কষেছি। বার বার কাটছাঁট করেছি।’’

এমন একটা অভিনব ব্যবসা ছকে ফেলা কণিকার কথায়, ‘‘আমার ভাগ্য ভাল যে এমন একটা ব্যবসায়িক ভাবনা এখানে আর কারও মাথায় আসেনি।’’ এমনকি ক্যানসারে ভুগতে ভুগতেও তাঁর চিন্তা ছিল, প্রাইভেট জেটের ব্যবসাটা না অন্যকেউ নিজের পরিকল্পনায় নিয়ে নেয়।  গোঁড়া মাড়ওয়ারি পরিবারে জন্ম নেয়া কণিকা এমবিএ সম্পন্ন করেছেন।  বাবার আবাসন ও রাসায়নিকের ব্যবসা। দক্ষিণ ভারতের বোর্ডিং স্কুল থেকে পড়াশোনা করা কণিকার আসল বাড়ি চেন্নাই।  মুম্বইয়ে অর্থনীতিতে স্নাতক হন কণিকা। তার পর ডিজাইনে ডিপ্লোমা, শেষে এমবিএ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com