শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৮ অপরাহ্ন

২৭ বছর পর ভারতে বসছে বিশ্বসুন্দরী বাছাইয়ের আসর

  • আপডেট সময় রবিবার, ১১ জুন, ২০২৩

এবার ভারতে অনুষ্ঠিত হতে চলেছে মিস ওয়ার্ল্ড-২০২৩। এর আগে ১৯৯৬ সালে শেষবার বিশ্বসুন্দরীর প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছিল ভারতে। মাঝে কেটে গেছে ২৭ বছর। এ বছর আবার মায়ানগরি মুম্বাইয়ে অনুষ্ঠিত হবে বিশ্বসুন্দরী বাছাইয়ের প্রতিযোগিতা।

এ নিয়ে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমের এক প্রতিবেদনে জানানো হয়, বৃহস্পতিবার (৮ জুন) নিউ দিল্লিতে এক সংবাদ সম্মেলনে মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশন এমনটাই জানায়। মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশনের চেয়ারপারসন ও সিইও মিস জুলিয়া মোর্লে এবং ২০২২ সালের বিশ্বসুন্দরী ক্যারোলিনা বিলাস্কা উপস্থিতিতেই এই ঘোষণা করা হয়।

এই সংস্থার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, এবার তারা এই অনুষ্ঠান ভারতে করার সিদ্ধান্ত নিয়েছেন, কারণ ভারতে সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যের কারণে। একই সঙ্গে এই দেশ নারীদের ক্ষমতায়ন এবং প্রগতির জন্য যে কতটা বদ্ধপরিকর সেটাও কারও অজানা নয়। তাই এই সমস্ত দিক বিবেচনা করেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ভারতে যে ৭১তম বিশ্বসুন্দরী অনুষ্ঠিত হবে তার মাধ্যমে জনহিতকর কাজের প্রচার করা হবে বলেও জানানো হয়েছে। এই প্রতিযোগিতার মাধ্যমে এটা নিশ্চিত করা হবে যে প্রতিযোগীরা যেন তাদের নিজ নিজ সম্প্রদায়ে ইতিবাচক সাড়া ফেলতে পারে এবং একই সঙ্গে সমাজে মনে রাখার মতো অবদান রাখতে পারে।

১৩০টি দেশ থেকে প্রতিযোগীরা ভারতে সম্মিলিত হবেন। নভেম্বর বা ডিসেম্বর নাগাদ এই প্রতিযোগিতার মূল অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। তার আগে একাধিক পর্বের মাধ্যমে সেরাদের বেছে নেয়া হবে।

প্রসঙ্গত ভারত একাধিকবার বিশ্বসুন্দরীর এই খেতাব জয় করেছে। তাদের মধ্যে রয়েছেন, ঐশ্বরিয়া রাই বচ্চন, প্রিয়াঙ্কা চোপড়া, মানসী চিল্লারসহ বেশ কয়েকজন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com