শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৪৭ অপরাহ্ন
Uncategorized

২০২২ সালের বিশ্বসেরা এয়ারলাইনস হিসেবে পুরস্কার পেল যে এয়ার

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

কো’ভিড’ থেকে বিশৃ’ঙ্খলা শুরু হয়। বিমান শিল্পের জন্য আরেকটি অস্ব’স্তি’কর বছর পার হলো। মার্কিন যুক্তরাষ্ট্রে এই সপ্তাহে একটি নতুন গবেষণায় দেখা গেছে যে বিমানের যাত্রীদের সন্তুষ্টি বোর্ড জুড়ে হ্রাস পাচ্ছে।

লন্ডনে এ উপলক্ষে শুক্রবার একটি অনুষ্ঠান উদযাপন করা হয়। এ শিল্পের নেতারা স্কাইট্র্যাক্স ওয়ার্ল্ড এয়ারলাইন অ্যাওয়ার্ডস ২০২২-এর জন্য ল্যাংহাম হোটে”লে জড়ো হন। প্রথমবারের মতো ইভেন্টটি ২০১৯

সাল থেকে অনুষ্ঠিত হয়ে আসছে। স্কাইট্রেক্স, একটি যুক্তরাজ্য-ভিত্তিক এয়ারলাইন এবং বিমানবন্দর পর্যালোচনা এবং র‌্যাঙ্কিং সাইট। এটি বিশ্বের বর্তমান প্রিয় এয়ারলাইন খুঁ’জে বের করতে সেপ্টেম্বর ২০২১ থেকে আগস্ট ২০২২ এর মধ্যে ১০০টিরও বেশি দেশে ১৪ মিলিয়নেরও বেশি গ্রাহক সমীক্ষা পরিচালনা করেছে। এই বছরের বিজয়ীরা মঞ্চে অপরিচিত ছিলেন না। এ বছর বিশ্বসেরা এয়ারলাইনস হিসেবে পুরস্কার পেয়েছে কাতার এয়ারওয়েজ। ১৯৯৯ সালে স্কাইট্রাক্স পুরষ্কার চালু হওয়ার পর থেকে মোট সাতবার শীর্ষ পুরস্কার জিতে নিল এই কাতার এয়ারওয়েজ।।

কাতারি পতাকা-বাহক শুক্রবার আরও আটটি গং স্কূপ করেছে, যার মধ্যে সেরা বিজনেস ক্লাস, সেরা বিজনেস ক্লাস সিট, লাউঞ্জ ডাইনিংএবং সেরা বিজনেস ক্লাস রয়েছে। কাতার এয়ারওয়েজ গ্রুপের প্রধান নির্বাহী আকবর আল বাকের তার অবিশ্বাস্য বিজয়ের জন্য কর্মীদেরকে তাদের ক্রমাগত সেবা এবং ড্রাইভ এর জন্য ধন্যবাদ জানিয়েছেন এবং বলেছেন, যে বছরে আমরা আমাদের ২৫ তম বার্ষিকী উদযাপন করছি, সেই বছরেই এই পুরষ্কারগুলি জেতা আরও বেশি গৌরবজনক। পুরস্কার পাওয়ার পরপরই তিনি সিএনএন ট্রাভেলকে বলেছিলেন, এয়ারলাইনটির টেকসই সাফল্যের রহস্য হল: “সামনে পরিষেবা, ধারাবাহিক পণ্য, যাত্রীদের প্রতি ধারাবাহিক মনোযোগ এবং এয়ারলাইনে কাজ করে এমন প্রত্যেকের কাছ থেকে পরম ডেডিকেশন।

স্কাইট্র্যাক্স অনুসারে ২০২২ সালে বিশ্বের শীর্ষ ২০ এয়ারলাইন্স: ১. কাতার এয়ারওয়েজ, ২. সিঙ্গাপুর এয়ারলাইন্স, ৩. আমিরাত, ৪. এএনএ (সমস্ত নিপ্পন এয়ারওয়েজ), ৫. কান্টাস এয়ারওয়েজ, ৬. জাপান এয়ারলাইন্স, ৭. তুর্কি এয়ারলাইন্স, ৮. এয়ার ফ্রান্স ৯. কোরিয়ান এয়ার, ১০. সুইস ইন্টারন্যাশনাল এয়ার লাইনস, ১১. ব্রিটিশ এয়ারওয়েজ ১২. ইতিহাদ এয়ারওয়েজ, ১৩. চায়না সাউদার্ন এয়ারলাইন্স, ১৪. হাইনান এয়ারলাইন্স, ১৫. লুফথানসা, ১৬. ক্যাথে প্যাসিফিক, ১৭. কেএলএম, ১৮. ইভা এয়ার, ১৯. ভার্জিন আটলান্টিক এবং ২০. বিস্তারা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com