শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন

সৌদিতে যেতে পারছে না বিমানের ৮ নারীকর্মী

  • আপডেট সময় রবিবার, ১৮ জুন, ২০২৩

সৌদি আরবের বিমানবন্দরে বাংলাদেশি হজযাত্রীদের দায়িত্ব পালনে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একশ’ জন কর্মকর্তা-কর্মচারীর সেদেশে যাওয়ার কথা। এদের মধ্যে প্রথমবার ৮জন নারী কর্মীকে পাঠানোর উদ্যোগ নেয় বিমান। কিন্তু সৌদি আরবে বিমানের স্টেশন ম্যানেজারের ভুলের কারণে এই ৮ নারী কর্মীর ভিসা আটকে আছে।

বিমানের ফিরতি হজ ফ্লাইটের কার্যক্রমে তাদের সৌদি বিমানবন্দরে দায়িত্ব পালনের কথা ছিল। বিমান কর্তৃপক্ষ বলেছে, তাদের ভিসার জন্য নতুন করে উদোগ নেয়া হয়েছে।

প্রতি বছর হজ যাত্রার সময় ও হজ থেকে ফেরার সময় সৌদি আরবের বিমানবন্দরে দায়িত্ব পালনের জন্য বাড়তি জনবল পাঠায় বিমান বাংলাদেশ এয়ারলাইনস। এবছরও প্রায় একশো জন কর্মীর তালিকা করে বিমান। হজের আগের কার্যক্রমের জন ২৫ জনের মধ্যে ২৪ জন এখন সৌদি আরবে আছেন।২৩শে জুন আরো ৭৫জনের যাওয়ার কথা। যারা জেদ্দা, মক্কা ও মদীনা বিমানবন্দরে বিমানের ফিরতি ফ্লাইটে দায়িত্বপালন করবেন।

এই তালিকায় এবারই প্রথম বিমানের মার্কেটিং বিভাগের ৮জন নারী কর্মীর নাম রয়েছে। কিন্তু ভিসা নিয়ে জটিলতায় তাদের সৌদি যাত্রা অনিশ্চিত হয়ে পড়েছে।

এদিকে, সময় মত ভিসা না হওয়ায় হজযাত্রী সংকটে বিমানের মদীনাগামী ৪১টি ফ্লাইটের মধ্যে ১৩টি বাতিল হয়েছে। ফলে সৌদি আরবে যাওয়ার অপেক্ষায় এসব ফ্লাইটের সাড়ে ৫ হাজার যাত্রী।

এ বছর বাংলাদেশ থেকে মোট ১লাখ ২২ হাজার হজযাত্রীর মধ্যে বাংলাদেশ বিমান পরিবহন করবে ৬১ হাজার যাত্রী। এরইমধ্যে সৌদি আরবে পৌঁছেছে ৪১হাজার হজযাত্রী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com