বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন

সেরা ৫০ হোটেলে এশিয়ার ১৯

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০২৪

চ্যাপেলা ব্যাংককের যাত্রা শুরু ২০২০ সালে। মাত্র ৪ বছরের মধ্যে এটি বিশ্বের ৫০ সেরা হোটেল তালিকার দ্বিতীয় সংস্করণে শীর্ষ স্থান দখল করেছে। লন্ডনে একটি পুরস্কার বিতরণ অনুষ্ঠানের মাধ্যমে এই তালিকা প্রকাশ করে ওয়ার্ল্ডস ফিফটি বেস্ট হোটেলস একাডেমি। সে তালিকায় থাকা ৫০টি হোটেলের ১৯টি এশিয়ার। এ ছাড়া তালিকায় রয়েছে ইউরোপের ১৩টি, উত্তর আমেরিকার ৯টি, আফ্রিকার ৪টি, ওশেনিয়ার ৪টি এবং দক্ষিণ আমেরিকার ১টি হোটেল।

তালিকায় শীর্ষস্থানীয় ১০টি হোটেলের মধ্যে ৭টি এশিয়ার। চ্যাপেলা ব্যাংককের পরে তৃতীয় স্থানে আছে হংকংয়ের রোজউড হংকং হোটেল। এর বেডরুম থেকে আশপাশের শহরের দৃশ্য উপভোগ করা যায়। ৫ নম্বরে আছে হংকংয়েরই অন্য হোটেল দ্য আপার হাউস। হোটেলে থাকা ৪০০টির বেশি চিত্রকর্ম এর আকর্ষণীয় দিক। ৬ নম্বরে আছে র‌্যাফেলস সিঙ্গাপুর হোটেল। ৭ নম্বরে আমান টোকিও।

304602382

মালদ্বীপের সোনেভা ফুশি আছে ৮ নম্বরে। সৈকতের ২০ মিটারে বিস্তৃত এই হোটেলে ৬৩টি ব্যক্তিগত ভিলা রয়েছে। এর নির্জনতার কারণে অতিথিরা মনে করতেই পারেন, দ্বীপে অন্য কেউ নেই। পূর্ব ইন্দোনেশিয়ার প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত সুম্বা দ্বীপ। সেরা দশের তালিকায় ১০ নম্বর হোটেলটি এই সুম্বা দ্বীপের নিহি সুম্বা হোটেল। আউটডোর ঝরনা, সৈকতে ঘোড়ায় চড়া এবং একটি ক্লিফটপ ওপেন-এয়ার স্পা নিহি সুম্বার মূল আকর্ষণ।

সূত্র: সিএনএন

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com