বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন
Uncategorized

সেরা দশটি আন্তর্জাতিক হানিমুন ডেসটিনেশন

  • আপডেট সময় মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১

আমরা চাই আপনার হানিমুন হোক মনে রাখার মতো। আর সেটা যদি বিদেশে হয় তাহলে সেটা আরও স্পেশাল হওয়া দরকার। হতে পারে এই হানিমুন ট্রিপ আপনাদের প্রথম বিদেশ টুর। তাই আপনাদের জন্য রইল সেরা দশটি আন্তর্জাতিক হানিমুন ডেসটিনেশান

১| বালি দ্বীপ 

এই মুহূর্তে সবচেয়ে হট ডেসটিনেশান হল দক্ষিণ পূর্ব এশিয়ার বালি দ্বীপ। সুন্দর সমুদ্র সৈকত, সুস্বাদু সিফুড আর অপূর্ব সুন্দর কিছু মন্দির, সব মিলিয়ে বালি হানিমুন করার আদর্শ জায়গা। দক্ষিণ বালির সেমিনিয়াক সবচেয়ে জনপ্রিয়। তবে এখানে রেসর্টগুলো একটু দামী। তবে আগে থেকে প্ল্যান করলে আর তিন থেকে চার দিনের ট্রিপ করলে অসুবিধে হবে না।

২| সুইৎজারল্যান্ড 

এই জায়গাটির নাম শুনলেই মন নেচে ওঠে তাই না? বরফে ঢাকা বিস্তীর্ণ পাহাড় আর সবুজ ঘাসের গালিচায় ঢাকা প্রান্তর, সিনেমায় এমনটাই দেখেছেন। পাহাড়ি পথ দিয়ে কাঁচে ঢাকা ট্রেন চড়ে যেতে বেশ লাগে। লুসার্ন এখানকার জনপ্রিয় একটি জায়গা। ফেরার সময় সুস্বাদু চকোলেট নিতে ভুলবেন না যেন।

৩| শ্রীলঙ্কা 

যারা একটু প্রাইভেসি পছন্দ করেন, তাঁদের জন্য আদর্শ জায়গা। বেশ কয়েক বছর হল পর্যটক এবং হানিমুন কাপলদের মধ্যে জনপ্রিয়তা বেড়েছে শ্রীলঙ্কার। এখানকার বিচ আর প্রকৃতির শোভা অসাধারণ। নুয়ারা এলিয়া এখানকার অন্যতম জনপ্রিয় স্পট। কলম্বোও বেশ ভাল। রয়েছে অনুরাধাপুরার মতো হেরিটেজ সাইটও।

 

৪| নিউজিল্যান্ড

পৃথিবীর দক্ষিণ গোলার্ধে অবস্থিত বলে, এই জায়গা একটু অন্যরকম। ইউরোপ যাঁদের কাছে ক্লিশে হয়ে গেছে, তাঁরা একবার ট্রাই করে দেখতে পারেন এই সুন্দর জায়গাটি। ফুলে ফুলে ঢাকা এই দেশে করার জন্য অনেক কিছু আছে। নেভিস বাঞ্জি সাইটে বাঞ্জি জাম্পিং করুন, মিলফোর্ড সাউন্ড ফিয়র্ড থেকে সুসজ্জিত জাহাজে ঘুরে আসুন, রোতোরুয়ার উষ্ণ প্রস্রবনে স্নান করুন। হানিমুন সার্থক না হয়ে যায় না।

৫| মলদ্বীপ

আপনাদের মধ্যে যারা একটু আধটু ইন্সটাগ্রাম ফলো করেন, আর বলিউডের তারকাদের নিয়ে খোঁজখবর রাখেন তাঁরা এতদিনে জেনে গেছেন মলদ্বীপ এখন যাকে বলে হট ডেসটিনেশান। মালাইকা অরোরা থেকে অর্জুন রামপাল, বিপাশা বসু থেকে পরিণীতি চোপড়া বা ক্যাটরিনা কাইফ  সবাই ছুটি কাটাতে এখানে যাচ্ছেন। কায়াকিং, স্কুবা ডাইভিং সব করতে পারবেন এখানে। আর কিছুই না করতে চাইলে নীল সমুদ্রে গা ভাসিয়ে দিন দু’জনে।

৬| থাইল্যান্ড 

এদ্দিন এই জায়গাটি আন্তর্জাতিক হানিমুন ডেসটিনেশান হিসেবে এক নম্বর ছিল। এখনও জনপ্রিয়তা কেনেনি অবশ্য। খুব সুন্দর বিচ আছে এখানে। আর আছে দারুণ স্বাদের থাই খাবার। এই দেশের মাসাজ আর ফিশ স্পাও কম বিখ্যাত নয়। ব্যাঙ্কক কেনাকাটা করার জন্য দারুণ জায়গা। সস্তায় দুর্দান্ত জামাকাপড় পেয়ে যাবেন। ব্যাঙ্কক থেকে অন্য ফ্লাইটে যেতে পারেন ফুকেট। শুধু বলিউড নয়, হলিউডেরও প্রচুর ছবির শুটিং হয়েছে এখানে। ব্যাঙ্কক থেকে মাত্র দু’ঘণ্টার রাস্তা পাটায়া। একদম বাদ দেবেন না কিন্তু।

৭| টার্কি 

টার্কি হল এমন একটা জায়গা যেখানে আপনি পাবেন ইউরোপ আর এশিয়ার মেলবন্ধন। প্রাচীন শহর ইস্তামবুলের আলাদা একটা সৌরভ আছে যা আপনার ভাল লাগবে। কাপ্পাডোসিয়া আর আনাতোলিয়া এখানকার সবচেয়ে জনপ্রিয় জায়গা। কাপ্পাডোসিয়াতে হট এয়ার বেলুনে চড়ার সুযোগ আছে।

৮| দুবাই, ইউএই 

যাঁদের বিয়ে ডিসেম্বরে বা তার একটু আগে হচ্ছে, তাঁরা অবশ্যই দুবাই যেতে পারেন। সাজানো গোছানো দুর্দান্ত এই শহরে ডিসেম্বর মাসেই হয় দুবাই শপিং ফেস্টিভ্যাল। দারুণ দারুণ জিনিস কেনার সুযোগ পেয়ে যাবেন এখান থেকে।

৯| মালেশিয়া

শুধুমাত্র শপিং ডেসটিনেশান হিসেবে নয়, ধীরে ধীরে হানিমুন ডেসটিনেশান হিসেবেও বেশ জনপ্রিয় হয়ে উঠছে মালেশিয়া। প্রথমেই শুরু করুন এখানকার রাজধানী কুয়ালা লাম্পুর দিয়ে। তারপর রয়েছে পাংগকোর লট আর লাংকাউয়ির মতো অপূর্ব জায়গা। মালেশিয়ার খাবার কিন্তু দারুণ সুস্বাদু। জানেন কি এখানকার কারি থেকেই আমাদের মালাইকারি শব্দটি এসেছে? আর একদম মিস করবেন না এখানকার নাইটলাইফ।

১০| হংকং ও ম্যাকাও, চিন 

একটু ভিন্ন স্বাদের জায়গা তাই না? একদম তাই। আলো ঝলমলে হংকং শহরের ছবি দেখলে আপনার ভাল লাগবেই। হংকং শহরের অলিগিলি ছবি তোলার জন্য আদর্শ আর সেখান থেকে ম্যাকাওয়ের দারুণ সব ক্যাসিনোর প্রলোভন এড়িয়ে যাওয়া সহজ নয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com