শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন

সুদানে আটকে পড়া বাংলাদেশিদেরকে দেশে ফিরিয়ে আনছে বিমান

  • আপডেট সময় মঙ্গলবার, ৯ মে, ২০২৩

সুদানে আটকে পড়া বাংলাদেশিদেরকে দেশে ফিরিয়ে আনছে বিমান।

জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সংঘাতপূর্ণ সুদানে আটকে পড়া বাংলাদেশিদেরকে দেশে ফিরিয়ে আনতে এগিয়ে এসেছে। আজ ৮মে সোমবার স্থানীয় সময় রাত ০১:০০টায় বিমানের ফ্লাইট বিজি ৩৩৬ সৌদি আরবের জেদ্দা থেকে ১৩৬ জন সুদান প্রবাসীকে নিয়ে উড্ডয়ন করে সকাল ১০:২৫টায় ঢাকায় পৌঁছেছে। তারা সকলেই বাংলাদেশ দূতাবাস ও সৌদি আরবের সহযোগীতায় সংঘাতপূর্ণ সুদান থেকে জেদ্দায় সাময়িক আশ্রয় নিয়েছিলেন। পররাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সকলের সাথে সমন্বয় করে ধাপে ধাপে অন্যদেরকেও দেশে ফিরিয়ে আনা হবে।

ঢাকায় পৌঁছানোর পর প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী  ইমরান আহমদ, বিমানের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  মোঃ ছিদ্দিকুর রহমান, পররাষ্ট্র মন্ত্রণালয়, সিভিল এভিয়েশন ও আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) এর প্রতিনিধিবর্গ বিমানবন্দরে উপস্থিত হয়ে সুদান ফেরত প্রবাসীদেরকে স্বাগত জানান। মন্ত্রণালয়ের পক্ষ থেকে তাদেরকে বিভিন্ন ধরনের সহযোগিতা প্রদানের আশ্বাস দেয়া হয়।

রেমিটেন্স যোদ্ধাদের দুঃসময়ে সর্বদাই পাশে আছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।ইতঃপূর্বে বিভিন্ন জরুরি পরিস্থিতিতে চীন, লেবাননসহ বিভিন্ন দেশে বিশেষ ফ্লাইট পরিচালনার মাধ্যমে বাংলাদেশিদেরকে মাতৃভূমিতে ফিরিয়ে এনেছিল বিমান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com