শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন
Uncategorized

সাভারে গড়ে উঠেছে আকর্ষণীয় পর্যটন কেন্দ্র

  • আপডেট সময় শুক্রবার, ৩০ জুলাই, ২০২১

ঢাকার অদুরে সাভারে ধলেশ্বরী ও বংশী নদীর পাড়ে গড়ে উঠেছে বেশ কয়েকটি পর্যটন কেন্দ্র। শীতে মনোরম পরিবেশে ছুটির দিনগুলিতে ঢাকার আসপাশের এসব স্পটে বেড়েছে পর্যটক। সেবা-মান ভালো বলেই জানিয়েছেন বেড়াতে আসা মানুষ।

প্রাণভরে নিঃশ্বাস নিতে, সবুজ ঘাসে পা ফেলে হাঁটতে, আবার নদীর বুকে ভেসে বেড়াতে নগরবাসীকে টানে এই মনোরম জায়গটি। এখানে মিশেছে নগর, নদী ও নিঃসর্গ। ঢাকার কাছের এই নদীকূলে সারাবেলা কাটিয়ে দেওয়া যায়।

বেড়াতে আসা মানুষরা জানালেন, ধলেশ্বরী নদীর প্রাকৃতিক ছোঁয়া, সরিষা বাগান আছে। এখানে অনেক মানুষের ভিড় থাকে, সবাই সুন্দর প্রকৃতি ভালবাসে। এখানে মনোরম পরিবেশ তাই শীতের বিকেলে ঘুরতে আসা। রেস্টুরেন্টও রয়েছে, এখানে খাবার-দাবারের সুন্দর ব্যবস্থা রয়েছে।

ঢাকার পাশে নদ-নদী বেষ্টিত সাভার। এখানকার ধলেশ্বরী ও বংশী নদীর পাড়ে গড়ে উঠেছে পর্যটন কেন্দ্রগুলো। ব্যবহৃত হচ্ছে পিকনিক স্পট ও বিনোদনকেন্দ্র হিসেবে। শীতে সরিষা ফুলের সমাহার চারপাশে। আছে নানা পদের খাবারের সুব্যবস্থা।

উদ্যোক্তারা জানালেন, এই গ্রামের সাইডকে কেন্দ্র করে আমাদের এই পর্যটন কেন্দ্র গড়ে তোলা। মানুষজন একটু রি-ফ্রেশমেন্ট নেওয়ার জন্য এখানে আসে।

বেড়াতে আসা প্রকৃতিপ্রেমিদের জন্য রয়েছে নাগরদোলা, চরকি ও নৌকা ভ্রমণের ব্যবস্থা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com