রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৭ পূর্বাহ্ন

সস্তায় দার্জিলিং যেতে বুকিং করুন এই অ্যাপ ক্যাব

  • আপডেট সময় শনিবার, ১৩ জুলাই, ২০২৪

সিকিম-ডুয়ার্সের পাহাড় ও জঙ্গলে ঘোরা এখন আরও সহজ। রাজ্যের উদ্যেগে চালু হল নয়া অ্যাপ ক্যাপ প্রকল্প। ফলে এবার থেকে সহজেই শিলিগুড়ি থেকে পাহাড় ও ডুয়ার্সে ভ্রমণ করতে পারবেন পর্যটকেরা। দার্জিলিং জেলা প্রশাসনের উদ্যেগে চালু হয়ে গেল এই নয়া পরিসেবা।

এই প্রকল্প চালু হলে পাহাড়ে যাওয়ার ট্যাক্সি ড্রাইভারদের উপার্জন কমে যাবে বলে বিরোধিতা করেছিল তাঁরা। তাঁদের দাবি ছিল সিকিমের মতোই তাঁদেরও যেন ‘সেটেলমেন্টে’র আওতায় নিয়ে আসা হয়। সেই নিয়েই দরকষাকষি চলছিল। কিন্তু তার আগেই এই প্রকল্প চালু করে দিল রাজ্যের পরিবহন দফতর।

রাজ্য ও দার্জিলিং জেলা প্রশাসনের এই পরিসেবার নাম যাত্রী সাথী। বুধবার শিলিগুড়ি জংশন এলাকা থেকে আনুষ্ঠানিকভাবে এই ক্যাব পরিষেবার সূচনা হয়। দার্জিলিংয়ের আঞ্চলিক পরিবহণ আধিকারিক সোনম লেপচা জানিয়েছেন, আপাতত শিলিগুড়ি থেকে চালু হলেও আগামীতে উত্তরবঙ্গের বিভিন্ন জেলা-শহর থেকে এই ক্যাবের পরিসেবা পাওয়া যাবে।

এদিন দুটি গাড়ি শিলিগুড়ি থেকে দার্জিলিং পৌঁছেছে। তাতে গাড়ি পিছু ভাড়া পড়েছে ১,৯৫৪ টাকা। একটি গাড়িতে ৯ জন যাত্রী গিয়েছেন। ফলে এই টাকাটা ৯ ভাগে ভাগ হবে। অর্থ্যাত্ মাথাপিছু মাত্র ২০০ টাকা ব্যায় পৌঁছে যেতে পারবেন দার্জিলিং। এই পরিসেবা আগামী দিনে আরও জনপ্রিয় উঠবে বলেও দাবি রাজ্য প্রশাসনের।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com