শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন
Uncategorized

শীতের ছুটিতে ঘুরে আসুন ছবির মত গ্রাম দেউলটি থেকে

  • আপডেট সময় সোমবার, ২ জানুয়ারি, ২০২৩

শীত মানেই বাঙালির কাছে আবেগ। শীতের রোদ গায়ে মেখে আনন্দে কাটতে চায় বাঙালার মানুষ্ম মেতে ওঠে ভ্রমণ থেকে শুরু করে বনভোজনে। নদীর পাড় কিংবা কোনো খোলা মেলা জায়গায় দেখা যায় পিকনিক। অনেকে পরিবারকে নিয়ে দূরে কোথাও ঘুরতে যেতে ভালোবাসে। আজ এমনই একটি জায়গার সন্ধান আপনাদের দেব। যেখানে এই শীতে আপনি পরিবার নিয়ে ঘুরে আসতে পারেন (Best Tourist Place In West Bengal)। খরচ খুব কম। চলুন এই জায়গাটি সম্পর্কে জেনে নিন।

শহরের কোলাহলে কান টাটিয়ে উঠেছে। তাই এই শীতের মরশুমে আপনি এই কোলাহল ছেড়ে ঘুরে আসতে পারেন হাওড়ার দেউলটি গ্রামে (Deulti)। শান্ত ও নিরিবিলি পরিবেশ মানুষের মনকে আকর্ষণ করবে। গ্রামটি রূপনারায়ণ নদীর কুলে অবস্থিত। বছরের বিভিন্ন সময় বিশেষত শীতে মানুষ দেউলটি পিকনিক স্পটে (Deulti Picnic Spot) ভিড় জমায়। এই গ্রামেই রয়েছে কথা সাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের বাড়ি (House Of Sarat Chandra Chattapadhhayay)। দেউলটির পানিত্রাসের সামতাবেড় গ্রামে রয়েছে এই বাড়িটি।

দেউলটি স্টেশন থেকে ৩ কিমি ভিতরে রূপনারায়নের কূলে (Rupnarayan River) বাড়িটি রয়েছে। এখানে জীবনে শেষ কয়েকটি বছর কাটিয়েছেন কথাশিল্পী শরৎচন্দ্র চট্টোপাধ্যায়। কয়েক বছর আগে রাজ্য সরকার বাড়িটিকে সংস্কার করেছে এবং এটি বর্তমানে উল্লেখযোগ্য পর্যটন কেন্দ্র (Tourist Place) । এখানে রয়েছে শরৎচন্দ্রের সমাধি স্থল। বাড়িটি টালি দিয়ে চাওয়া ও কাঠের আসবাবপত্র দিয়ে সাজানো। পাখির ডাক, গাছের সমাহার আপনাকে মুগ্ধ করবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com