রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৬ পূর্বাহ্ন

রোমানিয়ায় আটক ৭৩৫, শীর্ষে বাংলাদেশিরা

  • আপডেট সময় শনিবার, ১৩ জুলাই, ২০২৪

সীমান্ত পাড়ি দেওয়ার অভিযোগে চলতি বছরের প্রথম ছয় মাসে বিভিন্ন দেশের মোট ৭৩৫ জন অনিয়মিত অভিবাসীকে আটক করেছে রোমানিয়ার আইন শৃঙ্খলা বাহিনী। চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৩০ জুন পর্যন্ত সংশ্লিষ্ট অভিবাসীদের রোমানিয়ার সঙ্গে থাকা হাঙ্গেরি ও সার্বিয়া সীমান্ত থেকে আটক করা হয়েছে।

রোমানিয়া বর্ডার পুলিশের আরাদ কাউন্টির মুখপাত্র দিনসা আন্দ্রেই আলেকজান্দ্রু বুধবার (১০ জুলাই) চলতি বছরের প্রথম ছয় মাসের অনিয়মিত অভিবাসীদের সীমান্ত থেকে আটকের কথা জানিয়েছেন।

দিনসা আন্দ্রেই বলেন, প্রথম ছয় মাসের মধ্যে জানুয়ারিতে সর্বোচ্চ ২৫৩ জন অনিয়মিত অভিবাসীকে সীমান্তগুলো থেকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদিকে, সর্বনিম্ন ৫০ জন অভিবাসীকে শনাক্ত করা হয় জুনে।

চলতি বছরের ৩১ মার্চ থেকে আংশিকভাবে ইউরোপের অবাধ চলাচলের অঞ্চল শেঙ্গেন জোনে প্রবেশ করে ইউরোপের দুই দেশ রোমানিয়া এবং বুলগেরিয়া।

সীমান্ত পুলিশের দেওয়া পরিসংখ্যান যাচাই করে দেখা গেছে, বছরের প্রথম তিন মাসে ২৫৩, ১১৫ এবং ১২১ জন অনিয়মিত অভিবাসীকে আটক করা হয়।

এর বিপরীতে এপ্রিল, মে এবং জুনে শনাক্ত করা হয় ১২৩, ৭৩ এবং ৫০ জনকে। অর্থাৎ রোমানিয়া শেঙ্গেন জোনে প্রবেশের পর অভিবাসীদের অনিয়মিত উপায়ে সীমান্ত পাড়ি দেওয়ার চেষ্টা কমে এসেছে।

শীর্ষে বাংলাদেশিরা

বুখারেস্ট কর্তৃপক্ষের দেওয়া তথ্য অনুসারে, প্রথম ছয় মাসে বেআইনি সীমান্ত পাড়ি দেওয়ার চেষ্টা করা ব্যক্তিদের মধ্যে শীর্ষে আছে বাংলাদেশি অভিবাসীরা।

শীর্ষ পাঁচ দেশের মধ্যে বাংলাদেশের পর আছে সিরিয়া, ইথিওপিয়া, পাকিস্তান এবং শ্রীলঙ্কার নাম।

তালিকার ছয় থেকে ১০ নম্বরে আছে নেপাল, তুরস্ক, ভারত, মিশর এবং আফগানিস্তান থেকে আসা অভিবাসীরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com