শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন
Uncategorized

রাইন্যা টুগুণ ইকো রিসোর্ট

  • আপডেট সময় সোমবার, ১৭ মে, ২০২১

ইকো ট্যুরিজমের ধারণা নিয়ে প্রায় ২৫ একর জায়গা নিয়ে গড়ে তোলা হয়েছে বেসরকারি পর্যটন কেন্দ্র রাইন্যা টুগুণ ইকো রিসোর্ট। এই রিসোর্টটিতে রয়েছে দেশি-বিদেশি অনেক রকম ফুল, ফল ও ঔষধি গাছের সমাহার। এছাড়া নাম না জানা হাজারো পাখির আশ্রয়কেন্দ্র এই রিসোর্টটি। জীব বৈচিত্র্য সংরক্ষণ সংক্রান্ত বিষয়গুলো খুব সুক্ষ্মভাবে প্রয়োগ করা হয়েছে এখানে।

এই রিসোর্টটির দিকে ভালোভাবে তাকালে মনে হবে যেন এক টুকরো পার্বত্য চট্টগ্রাম। এই রাইন্যা টুগুণের ভেতর ছোট ছোট অনেক টিলা রয়েছে, যেগুলোর নামে অনেক বৈচিত্র্য দেখা যায়। এসব দেখার জন্য বারবার ছুটে আসে ভ্রমণ পিয়াসুরা।

এসব টিলার মধ্যে, ফালিটাঙাচুগ টিলা প্রস্তুত করা আড্ডা ও ‘ওপেন ইয়ার্ড’ অনুষ্ঠান পরিচালনা করার জন্য। আবার চিম্বুক চুড়ার কাছেই তিন দিকে জল পরিবেষ্টিত একটি ‘নৌগাং’ রয়েছে যেখানে দর্শনার্থীরা তাদের নৌকা ভিড়িয়ে থাকেন। এই রিসোর্টের চারপাশে কাপ্তাই হ্রদ থাকার ফলে এর বিশাল সবুজ জলরাশিতে সাঁতার কাটার সুযোগও রয়েছে।

সবুজ প্রকৃতির সাথে মানুষের সান্নিধ্য ঘটানোর জন্য এই রিসোর্টে গড়ে তোলা হয়েছে ভিলা ও কটেজ। এছাড়া মিটিং করার জন্য রয়েছে কনভেনশন হল। রয়েছে বাওচখানা নামক একটি রেস্টুরেন্ট। ভোজনরসিক মানুষদের জন্য রয়েছে স্থানীয় নানান রকম খাবারের ব্যবস্থা।

যেভাবে যাবেন:

ঢাকা থেকে সরাসরি রাঙ্গামাটি গাড়ি রয়েছে। তারপর কাপ্তাই থেকে কাপ্তাই-রাঙ্গামাটি সড়ক থেকে মাত্র ৪ কিলোমিটার রাস্তা পেরুলেই পেয়ে যাবেন রাইন্যা টুগুণ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com