বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন

যাচাই না করা পর্যন্ত বাংলাদেশসহ কয়েকটি দেশের কাজের অনুমতি স্থগিত করেছে ইতালি

  • আপডেট সময় মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

ইতালি সরকার বাংলাদেশসহ কয়েকটি দেশের নাগরিকদের দেওয়া সব ধরনের ‘নুলা ওস্তা’র (কাজের অনুমোদন) বৈধতা যথাযথ যাচাইকরণ শেষ না হওয়া পর্যন্ত স্থগিত করেছে।

ঢাকার ইতালি দূতাবাস জানিয়েছে, অনেক বেশি ভুয়া ও জাল কাগজপত্র জমা হওয়ার পরিপ্রেক্ষিতে এমন পদক্ষেপ নেওয়া হয়েছে।

চলতি বছরের ১১ অক্টোবর জারি করা নতুন আইন অনুসারে, ইতালির প্রাদেশিক অভিবাসন অফিস (স্পোর্টেলো ইউনিকো-এসইউআই) থেকে স্থগিত নুলা ওস্তার যাচাইকরণ সম্পন্ন হওয়ার নিশ্চয়তা পাওয়ার পরেই কাজের ভিসা দেবে দূতাবাস। উল্লিখিত যাচাইয়ের জন্য মুলতবি থাকা আবেদনকারীদের পাসপোর্ট ফেরত দেওয়া হবে বলে ভিসার জন্য আবেদনকারী এবং অ্যাপয়েন্টমেন্ট প্রার্থীদের জানিয়েছে ইতালি দূতাবাস।

আগামী রোববার থেকে পর্যায়ক্রমে পাসপোর্ট ফেরত দেওয়ার কার্যক্রম শুরু হবে। দূতাবাস প্রত্যেক আবেদনকারীকে ভিএফএস গ্লোবালের মাধ্যমে একটি এসএমএস বা ই-মেইলের মাধ্যমে জানিয়ে দেবে যে তিনি কখন পাসপোর্ট ফেরত নিতে পারবেন। দূতাবাস নুলা ওস্তার নিশ্চয়তা পাওয়ার সঙ্গে সঙ্গে প্রার্থীদের পাসপোর্টটি ভিএফএস গ্লোবালের মাধ্যমে জমা দিয়ে ভিসা নিতে তাদের সঙ্গে আবার যোগাযোগ করবে। কাজের ভিসার অ্যাপয়েন্টমেন্ট প্রার্থী যাদের নুলা ওস্তা নিশ্চিতকরণ পেয়েছে, তাদের আবেদন জমা দেওয়ার জন্য ভিএফএস গ্লোবালের মাধ্যমে যোগাযোগ করা হবে। অতএব অ্যাপয়েন্টমেন্টগুলো (ইতিমধ্যে নির্ধারিতসহ) আর প্রয়োজন নেই এবং এখন আর দেওয়া হবে না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com