রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন

মুম্বাইয়ে ৩ দিন হোটেল ভাড়া বেড়ে লাখ রুপি

  • আপডেট সময় শুক্রবার, ১২ জুলাই, ২০২৪

ভারতের মুম্বাই শহরে এখন সাজ সাজ রব। ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানি এবং নীতা আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানির বিয়ে বলে কথা। দীর্ঘদিনের বান্ধবী রাধিকা মার্চেন্টের গাঁটছড়া বাঁধতে চলেছেন অনন্ত আম্বানি। আগামীকাল শুক্রবার (১২ জুলাই) সাতপাকে বাঁধা পড়বেন তারা।

আর তার জেরে মুম্বাইয়ের প্রাণকেন্দ্রে অবস্থিত বিলাসবহুল হোটেলগুলোতেও লেগেছে দুর্মূল্যের ছোঁয়া। সেখানে যেসব রুম আগে দিনপ্রতি ১৩ হাজারে মিলতো, এখন তা লাখ রুপিতেও মিলছে না। মুম্বাইয়ের প্রধান বাণিজ্য এলাকার হৃদপিণ্ড বলা হয় বান্দ্রা-কুরলা কমপ্লেক্সকে (বিকেসি)। সেখানে জিও কনভেশন সেন্টারে ১২ থেকে ১৪ জুলাই পর্যন্ত আম্বানিপুত্রের বিয়ের অনুষ্ঠান চলবে।

এরই মধ্যে ওই এলাকার দুটি প্রধান পাঁচতারকা হোটেলের সব রুম বুক হয়ে গেছে। এমনিতে এসব হোটেলের ভাড়া থাকে রাতপ্রতি ১৩ হাজার রুপির মধ্যে। সেটাই বাড়তে বাড়তে লাখের কাছে পৌঁছেছে কেবল আম্বানিপুত্রের বিয়ের জন্য।

এর মধ্যে মুম্বাইয়ের বিখ্যাত ফোর সিজনস হোটেলের একেকটি প্রেসিডেন্সিয়াল স্যুটের ভাড়া চাওয়া হচ্ছে পাঁচ লাখ রুপি করে। তার সঙ্গে আবার ৯০ হাজার রুপি ট্যাক্সও দিতে হবে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, হোটেল ট্রাইডেন্ট বিকেসি’তে রুমের ভাড়া ৯ জুলাই রাতেও ছিল ট্যাক্স বাদে ১০ হাজার ২৫০ রুপি। সেই হোটেলের ভাড়া দাঁড়িয়েছে ১৬ হাজার ৭৫০ রুপি, সঙ্গে ট্যাক্স। তবে ১০ থেকে ১৪ জুলাই পর্যন্ত হোটেলটিতে কোনো রুম খালি নেই। হোটেলের ওয়েবসাইটে ‘সোল্ড আউট’ স্ট্যাটাস দেওয়া হয়েছে।

হোটেল সোফিটেল বিকেসি’তে ৯ জুলাই এক রাতের ভাড়া নেওয়া হয়েছিল ১৩ হাজার রুপি। সেই হোটেলেই ১২ জুলাইয়ের জন্য ভাড়া বেড়ে ৩০ হাজার ১৫০ রুপি, ১৩ জুলাইয়ের জন্য ৪০ হাজার ৫৯০ রুপি এবং ১৪ জুলাইয়ের জন্য ৯১ হাজার ৩৫০ রুপি চাওয়া হচ্ছে। তবে ১৫ জুলাই যথারীতি আবার ভাড়া কমে ১৬ হাজার ৫৬০ এবং ১৬ জুলাই ভাড়া ১৩ হাজার ৬৮০ রুপি করেছে হোটেল কর্তৃপক্ষ। হোটেলের ওয়েবসাইটে লেখা হয়েছে, ১০ এবং ১১ জুলাইয়ের জন্য কোনো রুম খালি নেই।

আগামী ১২ জুলাই জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে সাত পাকে বাঁধা পড়বেন অনন্ত-রাধিকা। বিয়ের পর ১৪ জু

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com