রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন

মিস আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪

কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে কম্পিউটারে তৈরি বিশ্বের প্রথম মিস আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স মহিলার খেতাব জিতেছেন মরক্কোর কানজা লায়লা।

কৃত্রিম বুদ্ধিমত্তায় প্রস্তুত বিশ্বজুড়ে আরো দেড় হাজার প্রার্থীও প্রতিযোগিতায় অংশ নেয়। কানজা লায়লার প্রস্তুকারক যিনি প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন, তাকে ১৩ হাজার মার্কিন ডলারের প্রাইজমানি দেওয়া হয়েছে। বিচারক জুরির সদস্যরা বলেছেন, তারা কানজার আকর্ষণীয় ব্যক্তিত্ব এবং কৃত্রিম বুদ্ধিমত্তাসহ উৎপাদনে ব্যবহৃত উন্নত প্রযুক্তি পছন্দ করেছেন।

কৃত্রিম বুদ্ধিমত্তার রাণীর মুকুট পরার পর কানজা লায়লা তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে পোস্ট করেছেন যে, মিস আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স খেতাব জেতার পর আমি আপনার সাথে আমার দুর্দান্ত আনন্দ ভাগ করে নিচ্ছি। পোস্টে লেখা হয়েছে, যারা আমার পাশে দাঁড়িয়েছেন এবং এই অনন্য অভিজ্ঞতায় আমাকে সমর্থন করেছেন আমি তাদের সবাইকে ধন্যবাদ জানাই।

কানজা লায়লার ইনস্টাগ্রামে ফলোয়ারের সংখ্যা ১ লাখ ৯৪ হাজার ৬৪৪ জন। উন্নত কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির মাধ্যমে, কানজাকে ৭টি ভিন্ন ভাষায় যোগাযোগ করার ক্ষমতাসম্পন্ন ব্যক্তি হিসাবে ভিডিও ক্লিপগুলোতে দেখানো হয়েছে। প্রতিযোগিতায় দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন ফ্রান্স ও পর্তুগালের মিস এআই। সূত্র : জে এন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com