শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন

মিশিগানে ঈদ মেলায় কেনাবেচার ধুম

  • আপডেট সময় সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩

যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যে বাংলাদেশি প্রবাসী নারী উদ্যোক্তাদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে ওয়ারেন ঈদ বাজার। শনিবার (১১ এপ্রিল) ওয়ারেন সিটির অভিজাত হলরুমে তিন নারী উদ্যোক্তার আয়োজনে সম্পন্ন হয় এক দিনব্যাপী এই মেলা। মিশিগানের প্রবাসী বাংলাদেশি নারী উদ্যোক্তারা দেশি-বিদেশি পণ্য নিয়ে আসেন এই মেলায়।

নুসরাত মাতিন, লিজু চৌধুরী ও পুষ্পা রাণী মান বজায় রেখে বছরে একবার আয়োজন করেন এমন মেলা। দিনব্যাপী মেলায় কয়েকশো মানুষের ভিড়ে ছিল কেনাবেচার ধুম।মেলা ঘুরে দেখা গেছে, ২৫টি স্টলে দেশীয় তাঁতের শাড়ি, জামদানি, মুসলিম, বুটিক ও বাটিক ও বিভিন্ন দেশের বিদেশী পণ্য নিয়ে হাজির হয়েছেন বাংলাদেশি প্রবাসী নারী উদ্যোক্তারা। এবারের মেলায় নারী উদ্যোক্তাদের তৈরি নিপুণ কারুকাজের পণ্য, মানের দিক থেকে এগিয়ে থাকা বিক্রেতা থাকায় নজর কেড়েছে ক্রেতাদের।

মেলায় আসা এক নারী উদ্যোক্তা বলেন, তাঁরা বিভিন্ন মেলায় ব্যবসা করে থাকেন। কিন্তু এমন সব আয়োজকদের মেলার জন্য সারা বছর তারা অপেক্ষা করেন। কারণ এখানে ব্যবসা ভালো হয়।মেলায় কেনাকাটা করতে আসা কয়েকজন তরুণীর সাথে কথা বললে তারা জানান, নারীদের অংশগ্রহণে এমন মেলায় আমরা কেনাকাটায় অনেক আনন্দ করি। নিজের মনমতো অনেক জিনিসই এখানে পাওয়া যায়। সবচেয়ে বেশি ভালো লাগে মেলা ঘিরে একধরনের উৎসব বিরাজ করে।

বিপুল সংখ্যক নারীদের অংশগ্রহণ এবং ক্রেতাদের স্বতঃস্ফূর্ত সাড়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন আয়োজকরা। মেলায় মানের দিক বজায় রাখায় স্টল মালিক ও ক্রেতারা সন্তোষ প্রকাশ করেছেন বলে জানান তারা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com