শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৪:২১ অপরাহ্ন

মাসে আয় কোটি টাকা, ১৫ বছরেই অবসর চায় এ শিশু

  • আপডেট সময় বুধবার, ১২ এপ্রিল, ২০২৩

মাত্র ১১ বছর বয়সেই নিজের চেষ্টায় কোটিপতি অস্ট্রেলিয়ার বাসিন্দা পিক্সি কার্টিস। অল্প সময়ে সে এতটাই রোজগার করেছে যে, ১৫ বছর বয়সেই নিতে পারে অবসর। এরপর ফের মন দিতে চায় পড়াশোনায়।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের খবরে বলা হয়, কম বয়সেই স্কুল, বইপত্র ছেড়েছে ১১ বছরের এ শিশু। মন দিয়েছে নিজের ব্যবসায়। আর সেই ব্যবসা করেই মাসে এখন তার আয় লাখ লাখ পাউন্ড।

পিক্সির মায়ের নাম রক্সি জাসেঙ্কো। পেশায় তিনি পাবলিসিস্ট। মেয়ের ব্যবসার প্রচারেও নাকি সাহায্য করেন মা। পিক্সি, বাবা, মা, ভাইয়ের সঙ্গে থাকেন সিডনির একটি বিশাল অ্যাপার্টমেন্টে।

জানা যায়, ২০২১ সালে মা আর মেয়ে রঙিন খেলনা তৈরি করে অনলাইনে বিক্রি শুরু করে। রাতারাতি বিখ্যাত হয় তাদের খেলনা। সেই খেলনা ধীরে ধীরে এতটাই জনপ্রিয় হয়ে ওঠে, যে প্রতি মাসে এখন পিক্সি রোজগার করে ১ লাখ ১০ হাজার পাউন্ড। ভারতীয় মুদ্রায় প্রায় এক কোটি ১১ লাখ টাকারও বেশি। রক্সি যদিও ২০১৪ সাল থেকেই অনলাইনে বিভিন্ন ব্যবসা করে থাকেন।

পিক্সি এখন খেলনার পাশাপাশি চুলের সাজপোশাকও তৈরি করে বিক্রি করে। বেশির ভাগটাই অনলাইনে। পিক্সির চুলের সাজপোশাকের ব্র্যান্ডের নাম পিক্সি বাও। আর খেলনার ব্র্যান্ডের নাম পিক্সি ফিজেডস। যদিও খেলনার থেকে এখন চুলের সাজপোশাকের ব্যবসাতেই বেশি নজর দেন পিক্সি।

মাত্র ১১ বছর বয়সেই সে কিনে ফেলেছে মার্সিডিজ। দাম ৪৩ হাজার পাউন্ড। এখানেই শেষ নয়, পিক্সি নিজের রোজগারের টাকা খরচ করে কেনাকাটাতেই। তার অন্যতম শখ হল নামী বিপণির দামি জিনিসপত্র কেনা। এছাড়াও সামাজিক মাধ্যমে পিক্সির অনুগামীর সংখ্যা ১ লক্ষ ৩৬ হাজার।

পিক্সি জানান, ১৫ বছরে অবসর নেবে কাজ থেকে, ব্যবসা থেকে। তার পর আবার মন দেবে পড়াশোনায়। শেষ করবে স্কুলের পড়াশোনা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com