শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫২ পূর্বাহ্ন

মার্কিন কোষাগারের নগদ অর্থের চেয়ে বেশি ৩১ বিলিয়নিয়ারের সম্পদ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩

মার্কিন কোষাগারের নগদ অর্থ বিপজ্জনকভাবে কমতে শুরু করেছে। কারণ ওয়াশিংটন ঋণের সর্বোচ্চ সীমা বাড়ানোর জন্য শেষ মিনিট পর্যন্ত অপেক্ষা করছে। সর্বশেষ ফেডারেল তথ্য অনুসারে, ২৫ মে ব্যবসার সমাপ্তি পর্যন্ত ট্রেজারির কাছে নগদ মাত্র ৩৮.৮ বিলিয়ন ডলার ছিল। যা এই মাসের শুরুতে ২০০ বিলিয়ন ডলারের থেকে কম এবং ৩০ বিলিয়ন ডলারের সর্বনিম্ন স্তরের কাছাকাছি।

ব্লুমবার্গ বিলিয়নিয়ার্স ইনডেক্স অনুসারে, ৩১ জন বিলিয়নিয়ার সম্পদ এখন ফেডারেল সরকারের ৩৮.৮ বিলিয়ন ডলার নগদ অর্থের চেয়ে বেশি। যেমন ফ্যাশন মোগল বার্নার্ড আর্নল্ট – এর সম্পদ মূল্য এই মুহূর্তে মার্কিন কোষাগারের নগদ অর্থের চেয়ে অনেক বেশি। বিলাস দ্রব্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান এলভিএমএইচ-এর চেয়ারম্যান আর্নল্টের মোট মূল্য আনুমানিক ১৯৩ বিলিয়ন। টেসলার বিলিয়নিয়ার ইলন মাস্কের সম্পদ মূল্য ১৮৫ বিলিয়ন এবং অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোসের ১৪৪ বিলিয়ন ডলার। ৩১ জন বিলিয়নিয়ারের তালিকায় রয়েছে মাইকেল ডেল, কিংবদন্তি বিনিয়োগকারী ওয়ারেন বাফেট এবং ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গের মতো ব্যক্তির নাম। সেইসাথে ফ্রেঞ্চ বিলিয়নিয়ার ফ্রাঙ্কোইস পিনল্ট এবং ‘চ্যানেল’ চেয়ারম্যান অ্যালাইন ওয়ারথেইমারের মতো নিম্ন প্রোফাইলের ধনকুবেরও তালিকায় রয়েছেন। প্রেসিডেন্ট জো বাইডেন এবং হাউস স্পিকার কেভিন ম্যাকার্থি ১ জানুয়ারি ২০২৫- এর মধ্যে ঋণের সীমা স্থগিত করার জন্য একটি দ্বিপক্ষীয় চুক্তিতে পৌঁছেছেন।

যদি কংগ্রেস ৫ জুনের মধ্যে ঋণের সর্বোচ্চ সীমা না বাড়ায় তাহলে ট্রেজারি সেক্রেটারি জ্যানেট ইয়েলেন সতর্ক করেছেন যে সরকারের কাছে প্রয়োজনীয় চাহিদা মেটানোর জন্য পর্যাপ্ত তহবিল থাকবে না।

সূত্র : .msn.com

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com