মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন

ভেন্ডিং মেশিনে বিরিয়ানি

  • আপডেট সময় বুধবার, ১৫ মার্চ, ২০২৩

ভারতে বিরিয়ানির জনপ্রিয়তা সত্যিকার অর্থেই তুঙ্গে। মোটামুটি সারা দেশেই বিরিয়ানির দোকান রয়েছে। এমনকি ফুটপাতেও এই খাবার পাওয়া যায়। বিষয়টি বিবেচনায় নিয়েই বাই ভিতু কালিয়ানাম এনেছে এমন সেবা।

বাই ভিতু কালিয়ানাম বিরিয়ানির দোকান হিসেবে এমনিতেই জনপ্রিয়। খুব অল্প সময়ের মধ্যে খাবার প্রক্রিয়াজাত করে বিভিন্ন অনুষ্ঠানে পরিবেশনের ক্ষেত্রে তাদের খ্যাতি রয়েছে। এবার সেই খাবার আরও দ্রুত পৌঁছে দিতে এমন ব্যবস্থা আনা হলো। অর্থাৎ কোনো ক্রেতাকে দোকানে গিয়ে খাবারের জন্য আর অপেক্ষা করতে হবে না। গ্রাহক বাই ভিতু কালিয়ানাম বিরিয়ানির ভেন্ডিং মেশিনের সামনে যাবেন সুনির্দিষ্ট পদ্ধতি অনুসরণ করে সঙ্গে সঙ্গেই বিরিয়ানি পেয়ে যাবেন।

এই ভেন্ডিং মেশিনের ভিডিও ইতিমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এতে দেখা যায়, ভেন্ডিং মেশিনের একটি ৩২ ইঞ্চির ডিসপ্লে রয়েছে। সেখানে সুনির্দিষ্ট কমান্ড দিয়ে গ্রাহককে কিছু সময়ের জন্য অপেক্ষা করতে হবে। এরপর মেশিন থেকে বেরিয়ে আসবে বিরিয়ানি। তবে একটি সমস্যা সেখানে রয়ে গেছে। সেটা হলো, কাগুজে নোটে ভেন্ডিং মেশিন থেকে বিরিয়ানি কেনা যাবে না। এ জন্য গ্রাহককে ইউনিফাইড পেমেন্টস ইন্টারফেস (ইউপিআই) বা কার্ডের মাধ্যমে বিরিয়ানির বিল প্রদান করতে হবে। এ ছাড়া ভেন্ডিং মেশিনের আশপাশে কোনো কর্মী থাকছেন না।

ফলে কোনো গ্রাহক চাইলেও ব্যাখ্যা দিয়ে কোনো কিছু বোঝাতে পারবেন না, তিনি আসলে কোন বিরিয়ানি চাইছেন। নির্দিষ্ট মেনু থেকেই তাঁকে খাবার বাছাই করতে হবে। বাই ভিতু কালিয়ানাম বিরিয়ানির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ফাহিম এস জানিয়েছেন, চেন্নাইয়ে তাঁরা এমন ১২টি দোকান খুলেছেন। ভারতের অন্যান্য প্রান্তেও এই সেবা চালুর পরিকল্পনা করছেন তাঁরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com