বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন
Uncategorized

ভূটানে হানিমুন

  • আপডেট সময় বুধবার, ১১ মে, ২০২২

ভূটানের রাজধানী থিম্মু মধুচন্দ্রিমার জন্য একটি আদর্শ জায়গা। অনাবিল নি:স্বর্গ আর সুপ্রাচীন ঐতিহ্য মাখা এই শহর রোমাঞ্চের পরিস্থান। কপোত-কপোতিদের কাছে থিম্পুর নৈসর্গিক রোমাঞ্চ বরাবরই আবেদনময়ী। ভূটানের প্রবেশদ্বার ভূটান গেট। গেট পেরোলেই ভূটানের ফ্রুটছলিং। তারপর রাজধানী থিম্পুর অপার প্রকৃতিক সৌন্দর্য, মন ভরে যায়। প্রকৃতির মাঝে প্রিয়জনকে নিয়ে হারিয়ে যেতে মন চাইবে।

ভূটানের জাতীয় প্রতীক ড্রাগন। ভাষা জোঙ্খা। এখানে টাকাকে বলে নূলট্রাম বা ন্যু। ভূটানের টাকা মান ভারতীয় টাকার সমান। ভারতীয় মুদ্রা ভূটানে সবখানে চলে। সংস্কৃতি আর অতীত ঐতিহ্যকে অক্ষুন্ন রেখেস্বকীয় জীবন-যাপনে তারা অভ্যস্ত।

নবদম্পতিদের জন্য পারফেক্ট ডেষ্টিনেশন থিম্পু। ১৫০০ ফুট উচ্চতায় পাহাড়ের উপর গোয়াবাড়ী টিলা। টিলার উপর চমৎকার একটি বৌদ্ধমন্দির। স্যুভনির শপগুলিতে স্থানীয় হস্তÍÍÍ শিল্পের পশরা ছাড়াও ভারত চীন আর বাংলাদেশের পণ্য পাওয়া যায় এখানে।

টাওয়ার ভিউ পয়েন্ট থেকে থিম্পুর রূপ উপভোগ করতে পারেন। যেতে পারেন আর্টস এ্যান্ড ক্রাফট স্কুল, সার্ফ বিল্ডিং, হ্যান্ডিক্রাফট এম্পোরিয়াম, ফোক হেরিটেজ মিউজিয়াম। প্রতি শনি ও রোববার নদীর ধারে বাজার বসে। স্থানীয়দের সাথে মেলা মেলার সুযোগ পাবেন উইক এ্যান্ড মার্কেটে। ভূটানের পাহাড় আর প্রকৃতি আপনাকে অভিভূত করবে। এখানে বিভিন্ন মানের ও দামের অসংখ্য হোটেল আছে। বছরের যে কোন সময় ভূটান যেতে পারেন। ভূটান আপনার হানিমুনের দিনগুলো চিরস্মরনীয় হয়ে থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com