শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪২ পূর্বাহ্ন

ভারতে অ্যাপলের প্রথম বিক্রয়কেন্দ্র উদ্বোধন

  • আপডেট সময় মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০২৩

মুম্বাইয়ের অভিজাত এক শপিং মলে বিশ্বখ্যাত প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপলের প্রথম স্টোরের উদ্বোধন করলেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী টিম কুক।

আজ মঙ্গলবার বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, টিম কুককে এক নজর দেখার জন্য প্রায় শ তিনেক মানুষ দোকানের বাইরে অবস্থান নেয়। উদ্বোধন শেষে উপস্থিত দর্শনার্থীদের সঙ্গে সেলফি তোলেন টিম কুক।

এক টুইট বার্তায় টিম বলেন, ‘মুম্বাইয়ের মানুষের জীবনীশক্তি, সৃজনশীলতা ও আবেগ অবিশ্বাস্য!’। প্রায় ৭ বছর পর ভারত সফরে এসে টিম কুক আরও বলেন, ‘আমরা ভারতে আমাদের প্রথম স্টোরের উদ্বোধন করতে পেরে উজ্জীবিত।’

সবার আগে স্টোরে প্রবেশ করার জন্য ভারতের বিভিন্ন অংশ থেকে মানুষ এসে ভিড় জমাতে শুরু করেন। উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয়দের অংশগ্রহণে নাচ-গানের আয়োজন করা হয়।

কিছু মানুষ নতুন অ্যাপল পণ্য সংগ্রহের জন্য আগের দিন রাত থেকেই দোকানের বাইরে লাইন দিয়ে দাঁড়িয়ে ছিলেন। পণ্যগুলো অনলাইনে পাওয়া গেলেও দোকান থেকে কেনার অনন্য অভিজ্ঞতা নিতেই তাদের এ অপেক্ষা।

পুরব মেহতা (৩০) রয়টার্সকে জানান, তিনি তার নতুন আইপড টাচের বাক্সের ওপর টিম কুকের সাক্ষর নিতে এসেছেন। তিনি এটি ইবে থেকে কিনেছেন। এবার অ্যাপল স্টোর থেকে অ্যাপল ওয়াচ আলট্রা কেনার ইচ্ছে প্রকাশ করেন তিনি।

অনেকেই অ্যাপলের প্রয়াত সহ-প্রতিষ্ঠাতা স্টিভ জবসের অনুকরণে টি-শার্ট পরে আসেন। কেউ কেউ অ্যাপলের লোগোর মতো করে চুল কাটেন এবং ১ ভক্ত ১৯৮৪ সালে বাজারে আসা অ্যাপলের প্রথম কম্পিউটার সঙ্গে করে নিয়ে আসেন।

মুম্বাইয়ের অ্যাপল স্টোর। ছবি: অ্যাপল ডট কম

মুম্বাইয়ের অ্যাপল স্টোর। ছবি: অ্যাপল ডট কম

আহমেদাবাদ থেকে উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে আসা আন শাহ (২৩) রয়টার্সকে বলেন, ‘এখানে পুরো পরিবেশটাই অন্যরকম। এটা সাধারণ কোনো দোকান থেকে কেনাকাটার অভিজ্ঞতা নয়। (অ্যাপলের সঙ্গে) কোনো তুলনা চলে না।’

ভারতে এর আগে বেশ কয়েকবার খুচরো পণ্যের স্টোর খুলতে গিয়ে সমস্যায় পড়েছে অ্যাপল। তবে দীর্ঘদিন ধরে ই-কমার্স সাইট ও ২০২০ সাল থেকে চালু হওয়া অনলাইন স্টোরের মাধ্যমে অ্যাপলের পণ্য ভারতে পাওয়া যাচ্ছে।

আগামী বৃহস্পতিবার ভারতের রাজধানী নয়াদিল্লিতে দ্বিতীয় স্টোর খোলার কথা আছে। এ সপ্তাহের শেষের দিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও সহকারী তথ্য-প্রযুক্তি মন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন টিম কুক।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com