বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন
Uncategorized

ভারতের যে ৫টি হোটেল-রিসোর্টের পুল যেন ‘স্বর্গ সরোবর’

  • আপডেট সময় মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২

বর্তমানে কোথাও ঘুরতে গেলে অনেকেই প্রশান্তির জন্য দৃষ্টিনন্দন পুল আছে, এমন কোনো হোটেল-রিসোর্টই থাকার জন্য প্রাধান্য দিয়ে থাকেন

কোনো পর্যটনকেন্দ্রে গেলে বিলাসবহুল সেবা পেতে ভ্রমণকারীরা অবস্থানের জন্য বিভিন্ন অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন একটি হোটেলই বেছে নেন। পকেট থেকে বাড়তি কিছু টাকা গেলেও এসব হোটেল-রিসোর্টের সেবা ভ্রমণপিপাসু মানুষের কাছে স্মরণীয় হয়ে থাকে।

অনেকেই হোটেলের এমন কোনো রুম বেছে নেন, যেখানের জানালা দিয়ে মনোরম প্রাকৃতিক দৃশ্য উপভোগ করা যায়। তবে বর্তমান সময়ে অনেকেই প্রশান্তির জন্য দৃষ্টিনন্দন পুল আছে, এমন কোনো হোটেল-রিসোর্টকেই প্রাধান্য দিয়ে থাকেন।

ভ্রমণের জন্য অনেক পর্যটকেরই পছন্দের তালিকায় ভারতের অবস্থান তালিকার ওপরের দিকে। তাই ভারতে ঘুরতে গেলে আগে থেকেই বিভিন্ন হোটেল-রিসোর্ট এবং সেগুলোর বিভিন্ন দিক সম্পর্কে ধারণা রাখা প্রয়োজন। কারণ হোটেল-রিসোর্টের অবস্থান আরামদায়ক আর উপভোগ্য হলে তা ভ্রমণের আনন্দকেও বহুগুণে বাড়িয়ে দেবে।

আগেই বলা হয়েছে বর্তমানে পর্যটকরা থাকার ক্ষেত্রে দৃষ্টিনন্দন পুল সংবলিত হোটেল-রিসোর্টই অগ্রাধিকার দিয়ে থাকেন। ভারতে এমন কিছু হোটেল-রিসোর্ট রয়েছে যেগুলোর সুইমিংপুল শুধু আকর্ষণীয় নকশার জন্য় আপনাকে শুধু প্রশান্তি নয়, এনে দেব মনোরম প্রাকৃতিক দৃশ্য উপভোগের সুযোগও।

চলুন তাহলে জেনে ভারতের এমন কিছু হোটেল-রিসোর্টের কথা, যেখানে পর্যটকদের বরণ করে নিতে প্রস্তুত আছে দৃষ্টিনন্দন পুল

ভিভান্তা বাই তাজ, মাদেকেরি, কর্গ

পাহাড় চূড়ার এই হোটেলে একদম প্রকৃতির কোলে আশ্রয় নেওয়ার সুযোগ মিলবে। ১৮০ একর জমিতে নির্মিত এই হোটেলে রয়েছে ইনডোর ইনফিনিটি পুল, যেখান থেকে আপনি চারপাশের লশ রেইনফরেস্ট এবং উপত্যকার দৃশ্যও উপভোগ করতে পারবেন।

ভিভান্তা বাই তাজ, মাদেকেরি, কর্গ/সংগৃহীত

কুমারাকম লেক রিসোর্ট, কেরালা

এই রিসোর্টটিতেও রয়েছে ইনডোর ইনফিনিটি পুল। অবস্থানের জন্য মনে হবে এই পুলটি যেন সুরম্য ভেম্বানাদ হ্রদ এবং এর অনেক খালের সঙ্গে নির্বিঘ্নে মিশে গিয়েছে। রিসোর্টের ২২টি হেরিটেজ কটেজের যেকোনো একটিতে অবস্থান করে সন্ধ্যার সময়টা পুলের পাশে কাটিয়ে অনায়াসেই যে কেউ নয়নাভিরাম সূর্যাস্ত উপভোগ করতে পারে।

কুমারাকম লেক রিসোর্ট, কেরালা/সংগৃহীত

ব্রিজ লক্ষণ সাগর

এই বুটিক হোটেলটি অনেক কারণেই পর্যটকদের কাছে অনন্য। মরুভূমির ল্যান্ডস্কেপের মাঝখানে অবস্থিত এই হোটেলটি মূলত শিকারের লজ হিসাবে ব্যবহৃত হতো। আর এই হোটেলের মূল আকর্ষণ হচ্ছে এটির পুল, যা সম্পূর্ণ হাতে খনন করা।

ব্রিজ লক্ষণ সাগর/সংগৃহীত

তাজ মালাবার রিসোর্ট অ্যান্ড স্পা, কেরালা

আপনি যদি নিরিবিলি পরিবেশে শান্তি খুঁজতে চান, তাহলে এ বিলাসবহুল রিসোর্টটি আপনার জন্যই। এই রিসোর্টটিতে গেলে আপনি যেমন উইলিংডন দ্বীপের শান্তি এবং সজীবতা উপভোগ করতে পারবেন, তেমনি পাম-ফ্রিঞ্জড ইনফিনিটি পুল আপনাকে দেবে দ্বীপের মাঝে অবকাশ যাপনের সুখও।

ওয়াইল্ডারনেস্ট ন্যাচার রিসোর্ট, গোয়া

রিসোর্টটি কর্ণাটক, গোয়া এবং মহারাষ্ট্রের সীমান্তে অবস্থিত। প্রকৃতি দ্বারা বেষ্টিত রিসোর্টটি আপনাকে দেবে পশ্চিমঘাটের একটি সুন্দর দৃশ্য অবলোকনের সুযোগ। আর এখানকার ইনফিনিটি পুল দেবে বনের গহীরে ডুব দিয়ে হারিয়ে যাওয়ার অনুভূতি।

ওয়াইল্ডারনেস্ট ন্যাচার রিসোর্ট, গোয়া/সংগৃহীত

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com