বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:২৩ অপরাহ্ন
Uncategorized

ভারতের এই ১০ টি হোটেলের একরাতের খরচ সাধারণ মানুষের বার্ষিক বেতনের সমান

  • আপডেট সময় শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২

ভারতের সভ্যতা এবং সংস্কৃতি অনাদিকাল থেকেই পর্যটকদের আকর্ষণ করে। প্রতি বছর সারা বিশ্ব থেকে লক্ষ লক্ষ পর্যটক প্রতি বছর এখানে আসেন এখানে। আর এই সব দেশি বিদেশি পর্যটকদের সুবিধার কথা মাথায় রেখেই প্রচুর বিলাসহুল হোটেল গড়ে তোলা হয়েছে এখানে। এই হোটেলগুলো যেহেতু স্পেশাল, তাই এগুলোর ভাড়াও খুব স্পেশাল। একজন সাধারণ মানুষের কয়েক মাসের রোজগার আর এসব হোটেলে এক রাত সমান।

আপনি নিশ্চয়ই ভাবছেন যে কেন ধনী লোকেরা হোটেলে এক রাত থাকার জন্য এত টাকা খরচ করে? এটাও নয় যে ধনী ব্যক্তিরা নির্বোধ যারা তাদের উপার্জন কোনো বিশেষ সুবিধা ছাড়াই ব্যয় করে। আসলে দামি হোটেলে আপনাকে এমন সুযোগ-সুবিধা দেওয়া হয়, যা আপনি কোনো সাধারণ হোটেলে পাবেন না। তাই সাধারণ মানুষের পক্ষে তাদের মধ্যে এক রাত থাকাও কঠিন।

১) রামবাগ প্যালেস : ১৮৩৫ সালে প্রতিষ্ঠিত এই হোটেলটি জয়পুরের গর্ব। জয়পুরের ভাওয়ানি রোডে অবস্থিত এই হোটেলে ১ রাত থাকার জন্য সর্বনিম্ন ২৪ হাজার এবং সর্বোচ্চ ২ লক্ষ টাকা দিতে হয়।

২) উমেদ ভবন প্যালেস : যোধপুরের সবচেয়ে উঁচু পাহাড় চিত্তর-র উপর অবস্থিত এই প্রাসাদটিকে একটি হোটেলে পরিনত করা হয়েছে। উমেদ ভবন প্যালেসে ১ রাত থাকার জন্য সর্বনিম্ন ভাড়া ২১ হাজার টাকা এবং সর্বোচ্চ ৪ লক্ষ টাকা পর্যন্ত।

৩) তাজলেক প্যালেস : উদয়পুরের পিচোলা লেকের মাঝে অবস্থিত এই প্রাসাদটি তৈরি করেছিলেন মহারানা জগৎ সিং। বর্তমানে এখানে ১ রাত থাকার জন্য দিতে হবে ১৭ হাজার থেকে ৩.৮ লক্ষ পর্যন্ত।

৪) দ্য ওবেরয় উদয় বিলাস হোটেল : উদয়পুরের বিখ্যাত পিচোলা লেকের তীরে অবস্থিত এই হোটেলটিকে বিশ্বের সেরা হোটেলগুলির মধ্যে অন্যতম হিসেবে বিবেচনা করা হয়। এটি একটি রাজকীয় প্রাসাদও বটে। এখানে থাকার সর্বনিম্ন ভাড়া ২৫ হাজার এবং সর্বোচ্চ ভাড়া ১.৫ লক্ষ।

৫) কুমারাকম লেক রিসর্ট, কেরালা : কেরালায় অবস্থিত এই রিসর্টটিকে ভারতের সবচেয়ে ব্যয়বহুল সমুদ্র সৈকত রিসর্ট হিসেবে বিবেচনা করা হয়। রিসোর্টটি বিভিন্ন ধরনের খাবার, সুইমিং পুল, বিশেষ স্পা ট্রিটমেন্ট এবং বিভিন্ন ধরনের ড্রিংকসের জন্য বিখ্যাত। এখানেও ১ রাত থাকতে হলে আপনাকে খরচ করতে হবে কমপক্ষে ১২ হাজার টাকা এবং সর্বোচ্চ ৫ লাখ টাকা পর্যন্ত।

৬) লীলা প্রাসাদ, নয়াদিল্লি : লীলা প্রাসাদ দিল্লির চাণক্যপুরীতে অবস্থিত এবং এটি দিল্লির সবচেয়ে ব্যয়বহুল হোটেল হিসেবে বিবেচিত। হোটেলটিতে জামাভার, মেগু এবং লে সার্কের মতো বিখ্যাত রেস্টুরেন্টও রয়েছে। এই বিলাসবহুল হোটেলে থাকতে হলে ১ রাতের জন্য ভাড়া দিতে হবে ১১ হাজার থেকে সাড়ে ৩ লাখ টাকা।

৭) ওবেরয় অমর বিলাস, আগ্রা : আগ্রার তাজমহল থেকে মাত্র ৬০০ মিটার দূরে অবস্থিত এই গ্র্যান্ড হোটেলটির সৌন্দর্য দেখার মতো। এখানকার সর্বনিম্ন ভাড়া ২৫ হাজার এবং সর্বোচ্চ ১.৫ লাখ টাকা।

৮) ওবেরয় রাজ বিলাস, জয়পুর : জয়পুরের এই হোটেলটি ২৮০ বছরের পুরনো ভগবান শিবের মন্দিরের জন্য বিশেষভাবে বিখ্যাত। বর্তমানে এটি ৭১টি কক্ষ বিশিষ্ট একটি বিলাসবহুল হোটেলে পরিণত হয়েছে, যার ১ রাতের জন্য সর্বনিম্ন ভাড়া ২৫ হাজার টাকা এবং সর্বোচ্চ ২ লাখ টাকা।

৯) তাজ ফলকনুমা প্রাসাদ, হায়দ্রাবাদ : গ্র্যান্ড ‘তাজ ফলকনুমা প্রাসাদ’ হায়দ্রাবাদে অবস্থিত। এর আগে ২০১০ সালে, এই হোটেলটি তাজ হোটেল গ্রুপের সাথে যুক্ত ছিল। বর্তমানে এই পাঁচ তারকা হোটেলে ৬০টি কক্ষ এবং ১০টি স্যুট রয়েছে। এই হোটেলে ১ রাত থাকার জন্য প্রায় ২৪ হাজার টাকা থেকে ৪ লক্ষ টাকা দিতে হয়।

১০) লীলা প্রাসাদ, উদয়পুর : লীলা প্যালেস হোটেলটি উদয়পুরের বিখ্যাত পিচোলা লেকের তীরে অবস্থিত। এই হোটেল থেকে পিচোলা লেক এবং আরাবল্লী পাহাড়ের সুন্দর দৃশ্য দেখা যায়। এখানকার সর্বনিম্ন ভাড়া ১১ হাজার থেকে শুরু হয় এবং সর্বোচ্চ ৩.৫ লক্ষ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com