শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন

ব্ল্যাকপিঙ্কের লিসাকে ছাড়িয়ে গেলেন বিটিএসের জাংকুক

  • আপডেট সময় শুক্রবার, ২৩ জুন, ২০২৩

ব্ল্যাকপিঙ্কের গায়িকা লিসাকে পেছনে ফেলে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা করে নিলেন বিটিএসের গায়ক জাংকুক। ডিজিটাল মিউজিক সার্ভিস স্পটিফাইয়ে কে পপ গায়কদের মধ্যে সবচেয়ে কম সময়ে এক বিলিয়ন স্ট্রিমিংয়ের রেকর্ড গড়েছেন জাংকুক।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ জানিয়েছে, স্পটিফাইয়ে জাংকুকের তিন গান ‘স্টে অ্যালাইভ’, ‘লেফট অ্যান্ড রাইট’ ও ‘ড্রিমারস’ প্রকাশের ৪০৯ দিনের মাথায় এক বিলিয়নের মাইলফলক ছুঁয়েছে।

বিগ হিট মিউজিকের ব্যানারে জাংকুকের একক গান ‘স্টে অ্যালাইভ’ প্রকাশিত হয়েছে ২০২২ সালের ১১ ফেব্রুয়ারি। একই বছর ২৪ জুন মুক্তি পায় যুক্তরাষ্ট্রের গায়ক চার্লি পুথ ও জাংকুকের দ্বৈত গান ‘লেফট অ্যান্ড রাইট’।

গত বছর নভেম্বরে কাতার বিশ্বকাপের উদ্বোধনী আয়োজনে ‘ড্রিমারস’ পরিবেশন করে ঝড় তুলেন জাংকুক, পরে গানটি স্পটিফাইয়ে প্রকাশ করা হয়।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ জানিয়েছে, রেকর্ডটি পাঁচ মাস ধরে ব্ল্যাকপিঙ্কের লিসার দখলে ছিল। তার তিন গান ‘লালিসা’, ‘মানি’ ও ‘এসজি’ ৪১১ দিনে এক বিলিয়ন স্ট্রিমিংয়ের রেকর্ড গড়েছিল। লিসার চেয়ে দুই দিনের কম সময়ে তাঁর রেকর্ড ভাঙলেন ২৫ বছর বয়সী জাংকুক।

গত বছর বিটিএস থেকে সাময়িক বিরতি নেন সদস্যরা। ব্যান্ডটির ব্যবস্থাপনার দায়িত্বে থাকা বিগ হিট মিউজিক জানিয়েছে, সদস্যরা একক ক্যারিয়ারে মনোযোগ দিতে আপাতত বিরতি নিয়েছেন। বছরের শেষ ভাগে নতুন একক গান নিয়ে আসছেন জাংকুক। ২০১৩ সালে বিটিএসের সঙ্গে যাত্রা শুরু করেন জাংকুক।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com