মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন

বৈশ্বিক এয়ারলাইন্সের তালিকায় শীর্ষে সৌদিয়া

  • আপডেট সময় রবিবার, ১১ আগস্ট, ২০২৪

সৌদি আরবের জাতীয় পতাকাবাহী সৌদিয়া, সময়মত পরিসেবা প্রদানের জন্য বৈশ্বিক এয়ারলাইন্সের তালিকায় শীর্ষে রয়েছে জুন ২০২৪ এর জন্য স্বাধীন বিমান চলাচল ট্র্যাকিং সাইট সিরিয়ামের একটি প্রতিবেদন অনুসারে।

প্রতিবেদনটি ইঙ্গিত করে যে সৌদিয়া একটি অন-টাইম পারফরম্যান্স অর্জন করেছে সময়ের আগমনের হার ৮৮.২২% এবং ৮৮.৭৩% সময়মত প্রস্থানের হার, চারটি মহাদেশে ১০০ টিরও বেশি গন্তব্যের নেটওয়ার্ক জুড়ে ১৬ হাজার ১৩৩টি ফ্লাইট পরিচালনা করে। হজ এবং গ্রীষ্মকালীন ভ্রমণ ঋতুর কারণে জুন মাস একটি সর্বোচ্চ ভ্রমণ মাস হওয়ায় এই অর্জনটি বিশেষভাবে উল্লেখযোগ্য।

এর বৈশ্বিক স্বীকৃতি ছাড়াও, সৌদিয়ার সময়ানুবর্তিতা বিশেষভাবে বাংলাদেশে তার কার্যক্রমে প্রশংসনীয়। উচ্চ সময়ের কর্মক্ষমতা মান বজায় রাখার জন্য এয়ারলাইন্সের প্রতিশ্রুতি বাংলাদেশের প্রধান শহর এবং সৌদি আরবের মধ্যে নির্ভরযোগ্য সংযোগ নিশ্চিত করেছে । এটি শুধু যাত্রীদের ভ্রমণের সুবিধাই বাড়ায় না, বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে অর্থনৈতিক ও সাংস্কৃতিক সম্পর্ককেও শক্তিশালী করে।

মহামান্য ইঞ্জি. সৌদিয়া গ্রুপের মহাপরিচালক ইব্রাহিম আল-ওমর বলেছেন, ‘এই অর্জন আমাদের লক্ষ্যগুলির একটি উপলব্ধি, যা ফ্লাইট সময়সূচীতে ক্রমাগত উন্নতি এবং অপারেশন পরিচালনার জন্য সর্বোত্তম ডিজিটাল সমাধান এবং সিস্টেম বাস্তবায়নের মাধ্যমে অপারেশনাল দক্ষতা এবং গুণমান বাড়ানোর জন্য। সময়মতো পরিসেবা প্রদানের একটি উচ্চ স্তর বজায় রাখার জন্য উল্লেখযোগ্য প্রচেষ্টার প্রয়োজন। কারণ, এটি বিমান শিল্পে অসংখ্য অপারেশনাল চ্যালেঞ্জ যেমন আবহাওয়ার অবস্থা, উচ্চ তাপমাত্রা, প্রযুক্তিগত সমস্যা এবং বিমানবন্দর-সম্পর্কিত অন্যান্য কারণগুলিকে অতিক্রম করে। জাতীয় পতাকাবাহী প্রতিষ্ঠানের অপারেশনাল শ্রেষ্ঠত্ব বজায় রাখার জন্য তাদের পরিশ্রমী কাজের জন্য আমি সৌদিয়ার সকল কর্মচারীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

সৌদিয়া গত বছর থেকে অন-টাইম পারফরম্যান্সের জন্য ক্রমাগত সেরা দশটি বৈশ্বিক এয়ারলাইন্সের মধ্যে রয়েছে, গুণমান এবং বিমান নিরাপত্তার সর্বোচ্চ মান প্রদানে তার প্রতিশ্রুতি প্রদর্শন করে। এর কার্যক্রমগুলি মধ্যপ্রাচ্যে তার ধরণের বৃহত্তম ইন্টিগ্রেটেড অপারেশন কন্ট্রোল সেন্টার (আইওসিসি) এর মাধ্যমে পরিচালিত হয়, যা সমস্ত সেক্টর এবং গ্রুপ কোম্পানিগুলির সাথে জড়িত একটি বিস্তৃত সিস্টেমের মধ্যে কাজ করে। উপরন্তু, কেন্দ্রটি বিমান যোগাযোগের জন্য সর্বশেষ প্রযুক্তি ব্যবহার করে, সমস্ত দেশীয় এবং আন্তর্জাতিক স্টেশনগুলিতে বিমানের টেকঅফ এবং রিয়েল টাইমে অবতরণ সম্পর্কিত সমস্ত প্রক্রিয়া পর্যবেক্ষণ করে মসৃণ অপারেশন নিশ্চিত করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com