বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৯ অপরাহ্ন

বীচ-প্যারাসেইলিং

  • আপডেট সময় শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩
ছেলেবেলায় পাখি হয়ে আকাশে উড়ার স্বপ্ন আমাদের সকলেরই ছিল। আকাশের বুকে ডানা মেলে দিগন্তে হারিয়ে যাওয়ার এক অলীক স্বপ্ন। বাস্তবে তেমনটা সম্ভব না হলেও সাগরের বুকে ঘুড়ি হয়ে উড়ে যাবার সুযোগ রয়েছে আমাদের দেশেরই সমুদ্র সৈকতে। হ্যাঁ, দেশের ভেতরে প্যারাসেইলিং করার চমৎকার ব্যবস্থা রয়েছে একমাত্র কক্সবাজারের দরিয়া নগর সমুদ্র সৈকতে। পাহাড়ের কোল ঘেঁষে নির্জন এক অপূর্ব সৈকত এই দরিয়া নগর সী বীচ।

পাহাড় সমুদ্রের অপরূপ সৌন্দর্য আর তার সাথে প্যারাসেইলিং করে উড়বার অপূর্ব সুযোগ, এই অসাধারণ মেলবন্ধন শুধু দরিয়া নগর সৈকতেই রয়েছে। পাহাড়, সমুদ্র আর সূর্যের অপূর্ব মিলনমেলা ঘটেছে দরিয়া নগর সমুদ্র সৈকতে। প্রকৃতির এই মন জুড়ানো সৌন্দর্য অবলোকনের জন্য যেতে হবে কক্সবাজারের মেরিন ড্রাইভ সড়ক ধরে কলাতলী মোড় থেকে মাত্র ৪ কিলোমিটার পূর্বদিকে। এখানেই দরিয়া নগর সী বীচ।

একদিকে দৃষ্টি জুড়ে বঙ্গোপসাগর আর অন্য দিকে পাহাড় এরই মাঝখান দিয়ে কক্সবাজার হতে টেকনাফগামী রাস্তা। হাঁটতে হাঁটতে দু’পাশের চোখ জুড়ানো সৌন্দর্য আপনাকে বিমোহিত করে রাখবে। এই রাস্তা ধরে এগিয়ে গেলে সামনে পাবেন বড়ছেড়া গ্রামের পাঁচটি পাহাড়ের সমন্বয়ে গড়ে উঠা দরিয়ানগর বিনোদন কেন্দ্র। অনিন্দ্য সুন্দর মনোরম পরিবেশে পাহাড়ের কোল ঘেঁষে একটু নির্জনতায় সমুদ্র দেখতে চাইলে দরিয়ানগর সমুদ্র সৈকত হতে পারে আপনার জন্য আদর্শ জায়গা।

বিমুগ্ধকর এক সূর্যাস্ত উপভোগ করতে পারবেন এখান থেকে। দরিয়ানগরে উঁচু পাহাড়ের নিচ দিয়ে আঁকাবাঁকা একটি সুড়ঙ্গ পথ আছে, যা শাহেনশাহ গুহা নামে পরিচিত, আরও আছে ছোট কিছু ঝিরি ঝর্ণা। ভিন্ন ভ্রমণ স্বাদ নিতে চাইলে ঘুরে আসতে পারেন এই গুহা থেকে।

দরিয়া নগরের সবচেয়ে বড় আকর্ষণ প্যারাসেইলিং। এখানে একটা প্যারাসুটে আপনাকে বেঁধে দেয়া হবে, একটি উচ্চগতি সম্পন্ন স্পীড-বোট আপনাকে টেনে নিয়ে যাবে সমুদ্রে, আর সেই তীব্র গতিতে আপনি ঠিক একটা ঘুড়ির মতই উড়ে যেতে থাকবেন। সমুদ্রের উপর আকাশে উড়বার এই অসাধারণ অভিজ্ঞতা আপনার স্মৃতির পাতায় থাকবে চিরকাল। এই অনন্য থ্রিলিং এর স্বাদ আপনি শুধুমাত্র এই সৈকতেই পাবেন।
বর্তমানে দরিয়া নগরে দুইটি প্রতিষ্ঠান থেকে প্যারাসেইলিং করার ব্যবস্থা রয়েছে। স্যাটেলাইট ভিশন সী স্পোর্টস প্রতিষ্ঠানটির তিনটি প্যাকেজ আছে। এই প্যাকেজগুলোর খরচ পড়বে যথাক্রমে ১৫০০, ২০০০ ও ২৫০০। আর ফানফেস্ট বিচ এক্টিবিটিজ নামের প্রতিষ্ঠানটির দুইটি প্যাকেজ রয়েছে। যেগুলোর জন্য আপনাকে ১৫০০ ও ২০০০ টাকা খরচ করতে হবে। ১৫০০ টাকার রাইডে আপনাকে শুধু আকাশে উড়াবে। আর ২০০০ টাকার রাইডে আকাশে উড়ানোর পর আলতো করে সমুদ্রের পানিতে পা স্পর্শ করিয়ে আবার আকাশে উড়ানো হয়। সকল ক্ষেত্রেই ৫ থেকে ১২ মিনিট পর্যন্ত উড়ানো হয় এবং ৩০০ থেকে ৪৫০ ফুট পর্যন্ত উপরে আপনি ভেসে বেড়াতে পারবেন। যোগাযোগ: ০১৭৩০-৬৩৩৭৫৭, ০১৭৫৫-৫৯৬৯৯৬, ০১৭৬২-৫৯২৮৯২ । ফেইসবুক লিংক: www.facebook.com/funfestbd

যাওয়ার উপায়: ঢাকা থেকে কক্সবাজারগামী বিভিন্ন এসি ও নন-এসি বাস সার্ভিস রয়েছে। এদের মধ্যে সৌদিয়া, এস আলম এর মার্সিডিজ বেঞ্জ, গ্রিন লাইন, হানিফ এন্টারপ্রাইজ, শ্যামলী পরিবহন, সোহাগ পরিবহন ইত্যাদি উল্লেখযোগ্য। ভাড়া পড়বে জনপ্রতি ৯০০ থেকে ২০০০ টাকা পর্যন্ত। এছাড়া ঢাকা থেকে ট্রেনে করে চট্টগ্রাম হয়ে আপনি কক্সবাজার যেতে পারেন। আর যদি বাজেট বেশি হয়ে থাকে তবে কক্সবাজার যেতে আকাশপথ বেছে নিতে পারেন। কক্সবাজারের যেকোন জায়গা থেকে দরিয়া নগর যেতে পারবেন খুব সহজেই। অটোরিকশা/ ইজিবাইক/ বা সিএনজি দিয়ে মেরিন ড্রাইভ রোডের সৌন্দর্য দেখতে দেখতে চলে যান দরিয়া নগরে। লোকাল অটোরিকশায় গেলে ভাড়া নিবে ২০ টাকা।

থাকবেন যেখানে: কক্সবাজারে পর্যটকদের জন্য অসংখ্য আবাসিক হোটেল, মোটেল, রিসোর্ট ও কটেজ রয়েছে। ঢাকা থেকেই ফোন দিয়ে বুকিং দিতে পারবেন। এখানে রয়েছে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন কর্তৃক পরিচালিত মোটেল শৈবাল, তারকা মানের সিগাল হোটেল, হোটেল সী-প্যালেস, হোটেল সী-ক্রাউন, হোটেল ওশান প্যারাডাইজ লি:, হোটেল মিডিয়া ইন্টারন্যাশনাল ইত্যাদি। এখানে থাকতে খরচ পড়বে এক রাতের জন্য এক হাজার থেকে সর্বোচ্চ ষাট হাজার টাকা। এছাড়াও কক্সবাজারে কমমূল্যের অনেক হোটেল রয়েছে থাকার জন্য।

টিপস:

*প্যারা সাইক্লিং করার সময় অবশ্যই সতর্কতা অবলম্বন করুন।

*উচ্চ রক্তচাপ কিংবা হৃদরোগে আক্রান্ত হলে এই অভিজ্ঞতা নেয়া থেকে বিরত থাকুন।

জানিয়ে দিচ্ছি আশেপাশের ভ্রমণ জায়গা গুলো সম্পর্কে-

কক্সবাজারে দরিয়া নগর সী বিচের পাশাপাশি ভ্রমণ করতে পারেন ইনানী সমুদ্র সৈকত,হিমছড়ি,রামু বৌদ্ধ মন্দির,পাতাবাড়ী বৌদ্ধ বিহার,বড়ঘোপ সমুদ্র সৈকত,রাখাইন পাড়া,কক্সবাজার সমুদ্র সৈকত প্রভৃতি জায়গায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com