বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন

বিশ্বের সর্বোচ্চ হোটেল ভবন হতে যাচ্ছে সিয়েল

  • আপডেট সময় রবিবার, ২৬ মার্চ, ২০২৩

বিশ্বের সর্বোচ্চ ভবনের নাম বুর্জ খলিফা। ভবনটিতে নামী-দামী হোটেল থাকলেও সেখানে আবাসিকসহ অন্যান্য সুযোগ-সুবিধাও রয়েছে। তবে এবার বিশ্বের সর্বোচ্চ হোটেল চালু করতে যাচ্ছে বুর্জ খলিফার দেশ সংযুক্ত আরব আমিরাত। ২০২৪ সালে চালু হওয়ার পর ‘সিয়েল’ই হবে বিশ্বের সর্বোচ্চ হোটেল।

দুবাইভিত্তিক সংবাদমাধ্যম আল-আরাবিয়ার খবর, সিয়েল হোটেলটির নির্মাতা প্রতিষ্ঠান ফার্স্ট গ্রুপ জানিয়েছে, ২০২৪ সালের প্রথম প্রান্তিকেই হোটেলটির উদ্বোধন হবে। সে লক্ষ্যেই যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।

বুধবার (২২ মার্চ) ফার্স্ট গ্রুপ জানিয়েছে, বিশ্বের সর্বোচ্চ হোটেলটি ৮২ তলা বিশিষ্ট এবং উচ্চতা ৩৬৫ মিটার। হোটেলটিতে ১ হাজার ৪২টি অতিথিকক্ষ রয়েছে। এর মধ্যে স্যুইট রয়েছে ১৫০টি।

হোটেলটির ৮১তম তলায় থাকবে একটি পর্যবেক্ষণ ডেক। যেখান থেকে দুবাইয়ের আকাশ, পাম জুমেইরাহ সমুদ্র সৈকত এবং আরব সাগরের মনোরম দৃশ্য উপভোগ করা যাবে। এছাড়া, ৭৬তম তলায় একটি বিশালাকার সুইমিং পুল এবং বার থাকবে।

ফার্স্ট গ্রুপের প্রধান নির্বাহী রব বার্নস বলেছেন, ‘সিয়েলকে দুবাইয়ের মাটিতে আনতে পেরে আমরা রোমাঞ্চিত। এটি একটি যুগান্তরাকী প্রকল্প যা উচ্চমানের আতিথেয়তাকে নতুনভাবে সংজ্ঞায়িত করবে। মহামারি আমাদের সামনে যে চ্যালেঞ্জ হাজির করেছিল তারপরও আমরা ২০২৪ সালে আনুষ্ঠানিকভাবে হোটেলটি চালুর জন্য দুর্দান্ত গতিতে দৃঢ়ভাবে এগিয়ে চলেছি।’

রব বার্নস আরও বলেন, ‘সিয়েল অতিথিদের অনন্য ডিজাইন, বিলাসবহুল সুযোগ-সুবিধা এবং দারুণ দৃশ্যপটের সঙ্গে এক অতুলনীয় অভিজ্ঞতা দেবে। সিয়েল শুধু একটি দালানই নয় এটি দুবাইয়ের উচ্চাকাঙ্ক্ষা, উদ্ভাবন, সৃজনশীলতা এবং শ্রেষ্ঠত্বের প্রতীক।’

বর্তমানে বিশ্বের সর্বোচ্চ হোটেলটির নাম গ্যাভোরা। হোটেলটির উচ্চতা ৩৫৫ মিটার। যা সিয়েলের চেয়ে ১০ মিটার কম।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com